Want to get pregnant? Find out how many times a day you need to have sex ...

Pregnancy Tips: গর্ভধারণ করতে চাইছেন? জানুন দিনে কতবার সঙ্গম করা দরকার…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আপনি যদি একটি সন্তান গ্রহণের পরিকল্পনা করেনতবে সেক্ষেত্রে শারীরিক ও মানসিক দিক থেকেও আপনাকে প্রস্তুত হতে হবেসবার প্রথমেই আপনাকে যা করতে হবে তা হল আপনার গর্ভধারণের সবচেয়ে ভালো সম্ভাবনা নিশ্চিত করার জন্য আপনাকে সঠিক সময়ে সঙ্গম করতে হবেপরিসংখ্যান ইঙ্গিত দেয় যে,গড়ে দম্পতিদের গর্ভাবস্থা পাওয়ার পূর্বে কমপক্ষে 78 বার সঙ্গম করা প্রয়োজন হয়। যা মোটামুটি ছয় মাসের মধ্যে আসে

গর্ভধারণের জন্য কত ঘনঘন সঙ্গম করা প্রয়োজন?

আপনার দ্রুত গর্ভধারণের সম্ভাবনাকে নিখুঁত ভাবে সম্পন্ন করতে নিশ্চিতভাবে আপনার প্রায়ই ঘনঘন সঙ্গম করা প্রয়োজন। যদি আপনার বা আপনার সঙ্গীর প্রজননের কোনো রকম সমস্যা না থাকেতবে প্রতিদিন সঙ্গম করা খুব ভালো একটা ধারণা হতে পারে কিন্তু কিছু সময় পর সেটি মজার তুলনায় ক্লান্তিকর একটি কাজ হয়ে উঠতে পারেতাই রোমান্স বজায় রাখতে প্রতিবার একে অপরের প্রতি নতুন কিছু অনুভূতি জাগিয়ে তুলতে চেষ্টা করুন

গর্ভধারণের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ মেনস্ট্রুয়াল সাইকেল। কবে পিরিয়ড শেষ হয়েছে খেয়াল রাখুন। ওভিলিউশনের এক থেকে দু’দিনের মধ্যে সেক্স করলে গর্ভধারণের সম্ভাবনা প্রবল। কী এই ওভিলিউশন? ডিম্বাশয় থেকে ডিম্বানু নিঃসরণ হলে তাকে বলে ওভিলিউশন। সাধারণত মেনস্ট্রুয়াল সাইকেল শুরু হওয়ার ১৪ দিন আগে ওভিলিউশন শুরু হয়। এই সময় স্তনে অন্য ধরনের অনুভূতি হয়। অনেকের আবার মাঝেমধ্যে যন্ত্রণাও হয়।

আরও পড়ুন: আপনার যৌন স্বাস্থ্যের উন্নতির জন্য নজর রাখুন এই ৭ অ্যাপ-এ

তবে ওভিলিউশন সবচেয়ে ভাল বোঝা যায় যৌন আকাঙ্ক্ষা থেকে। এই সময় মহিলাদের যৌন আকাঙ্ক্ষা অনেক বেড়ে যায়। ভ্যাজাইনা থেকে যে পদার্থ নিঃসরণ হয়, সেটিরও এই সময় পরিবর্তন ঘটে। এই সময় ওই পদার্থটি অনেক বেশি পিচ্ছিল ও হালকা হয়ে যায়। গোটা বিষয়টি বোঝার জন্য আপনি ভ্যাজাইনায় পরিষ্কার টিস্যু বা টয়লেট পেপার দিয়ে পরীক্ষা করে দেখতে পারেন। নাহলে নিজের আঙুল তো রইলই। ওভিলিউশনের সময় পিঠ ও পেটে ব্যথা হয়। মাসিক শুরু হওয়ার ১৪ দিন আগে থেকে এই ব্যথা অনুভূত হয়। পিঠের নিচে কোমরের জায়গায় ও পেটের একদিকে সাধারণত যন্ত্রণা হয়।

ওভিলিউশন শুরুর দিন পাঁচেক আগে গর্ভধারণের সম্ভাবনা থাকে বেশি। এই সময় সেক্স করলে বেশিরভাগ ক্ষেত্রে গর্ভধারণ প্রায় অবশ্যম্ভাবী। কারণ, এটাই নিষেকের একেবারে অব্যর্থ সময় বলে চিকিৎসকরা বলে থাকেন। তবে ওভিলিউশনের প্রথম এক বা দু’দিনের মধ্যে সেক্স করলেও গর্ভধারণের সম্ভাবনা থাকে।যদি মেনস্ট্রুয়াল সাইকেল অনিয়মিত হয় তবে গর্ভধারণের ক্ষেত্রে সমস্যা দেখা যায়। কারণ  ওভিলিউশনের উপর প্রভাব পড়ে। এক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ নিয়ে এগোনোই ভাল। কাজেই, আকাঙ্খার সঙ্গে একটু সময় মিলিয়ে সেক্স করলেই, সংসারে নতুন অতিথির আগমন নিশ্চিত।

আরও পড়ুন: Relationship: বছরে কত বার যৌন মিলনে সুখের হয় দাম্পত্য? জানুন বিস্তারিত

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest