Site icon The News Nest

পুরুষ সঙ্গীর যৌনাঙ্গের মাপ কেমন চান অধিকাংশ মহিলা, উত্তর মিলল সমীক্ষায়

love 1 1

যৌনাঙ্গের মাপ নিয়ে পুরুষ মনে নানা দুশ্চিন্তা কাজ করে । ঠিক কেমন মাপ হলে সঙ্গী নারীর সবচেয়ে ভাল লাগবে, তা নিয়ে নানা সংশয়ে থাকেন বহু পুরুষ । অনেক পুরুষেরই ধারণা, যৌনাঙ্গ যত দীর্ঘ হবে, ততই ভাল। কিন্তু এই কথা কতটা সত্যি?

সম্প্রতি ক্যালিফোর্নিয়ার নিউ মেক্সিকো বিশ্ববিদ্যালয়ের তরফে একটি সমীক্ষা চালানো হয়। সেখানে হাজারের বেশি মহিলাকে জিজ্ঞাসা করা হয়, পুরুষ সঙ্গীর যৌনাঙ্গের মাপ কত হলে তাঁদের সবচেয়ে ভাল লাগবে। তার ভিত্তিতেই উঠে আসে ফল।

আরও পড়ুন : Side Effects of Viagra: ভায়াগ্রা সেবন করছেন প্রতিদিন! নিজের কী সর্বনাশ করছেন জানেন?

বিশ্ববিদ্যালয়ের তরফে নানা দৈর্ঘ্যের পুরুষ যৌনাঙ্গের ত্রি-মাত্রিক প্রতিরূপও বানানো হয়। চার ইঞ্চি থেকে শুরু করে ৯ ইঞ্চি পর্যন্ত নানা মাপের প্রতিরূপ বানানো হয়। এক এক জন করে মহিলাকে সেগুলির মধ্যে থেকে একটি করে নকল যৌনাঙ্গ বেছে নিতে বলা হয়। সমীক্ষায় অংশ নেওয়া মহিলারা প্রত্যেকে নিজেদের জন্য যে মাপের নকল যৌনাঙ্গটি আদর্শ বলে মনে করছেন, সেটি বেছে নেন। এর পরে তার গড় করা হয়।দেখা গিয়েছে, গড়ে ৬.৩ ইঞ্চি মাপটিকে মহিলারা আদর্শ বলে মনে করছেন।

ভারতীয় পুরুষদের যৌনাঙ্গের গড় মাপ পাঁচ ইঞ্চির কিছু বেশি। কিন্তু তার মানে এই নয় যে, সেই যৌনাঙ্গ একেবারে অপছন্দের তালিকায়। কারণ নিউ মেক্সিকো বিশ্ববিদ্যালয়ের সমীক্ষাটি বলছে, অনেক মহিলাই শুধু দৈর্ঘ্যের উপর জোর দিতে নারাজ। তাঁদের অনেকেরই মত, বিষয়টি কিছুটা মানসিকও। শারীরিক সম্পর্কের মধ্যে যদি মানসিক তৃপ্তি মিশে থাকে তা হলে দৈর্ঘ্যের বিষয়টা তেমন গুরুত্বপূর্ণ থাকে না। সে ক্ষেত্রেও সুস্থ যৌন জীবন পাওয়া সম্ভব।যদি মানসিকভাবে দুজন পরস্পরের ঘনিষ্ট হয়, তাহলে এই ধরণের সাইজ আসলে ম্যাটারই করে না।

আরও পড়ুন : হস্তমৈথুন করেছেন এতদিন? জানুন ছাড়ার উপায়

Exit mobile version