যৌন সম্পর্কের সময় সন্তানের সামনে ধরা পড়লে যেভাবে বিষয়টি সামাল দেবেন…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মিলন বা সহবাস একটি সহজাত প্রক্রিয়া। প্রত্যেক স্বামী-স্ত্রীর মধ্যে স্বাভাবিক নিয়মে প্রেম গড়ে ওঠে। সম্পর্কের উষ্ণ রসায়নকে কখনো কোনো কিছুর জন্য বাতিল করা উচিত নয়। বরং চুটিয়ে প্রেম করা উচিত পাশাপাশি সন্তানকে সুশিক্ষা দেওয়া উচিত। আজ আমরা আলোচনা করব সেইসব কাপলদের নিয়ে যাদের ঘরে ইতিমধ্যে একটি বা দুটি সন্তান রয়েছে এবং তারা পরস্পরের কাছে আসতে চায়। আপনাকে জানতে হবে আপনার সন্তান কখনো আপনাদের মিলনের অন্তরায় হতে পারে না, পাশাপাশি সন্তানের শৈশব ধরে রাখার দায়িত্ব আপনাকেই নিতে হবে।

  • ধরে নিন মিলনের সময় আপনি সন্তানের সামনে ধরা পড়ে গেলেন, কী করবেন তখন? এক্ষেত্রে প্রথমেই বলে রাখা ভালো, আপনার সন্তান পাঁচ বছর অতিক্রম করার পর থেকেই ওর জন্য আলাদা শোয়ার ব্যবস্থা করুন। সম্ভব হলে একই ঘরে থাকুন কিন্তু আলাদা বিছানা বানান। যদি আপনার বাড়তি ঘর থেকে থাকে তবে ওর জন্য একটি আলাদা ঘর বানিয়ে দিন।

আরও পড়ুন: এই পদ্ধতিগুলি মানলে মায়ের বুকের দুধ নিয়ে দুঃশ্চিন্তা কেটে যাবে

  • এরপরেও যদি আপনার সন্তান আপনার মিলনের সময় উপস্থিত হয়ে যায় তাহলে ওর সামনে নিজেকে ফ্রেন্ডলি করে গড়ে তুলুন। এমন ব্যবহার করুন যেখানে আপনি ও আপনার স্বামী অথবা স্ত্রীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ করছেন। এবং আপনার সন্তানকে বুঝুন, যদি ওর মনে কোন জিজ্ঞাসা থাকে তবে ওকে বকাঝকা না করে বুদ্ধি করে উত্তর দিন। সব সময় চেষ্টা করুন আপনি আপনার বাচ্চার সঙ্গে কতটা বন্ধুত্বপূর্ণ আচরণ গড়ে তুলতে পারছেন।
  • যদি আপনার বাচ্চার বয়স পাঁচ থেকে দশ বছরের মধ্যে হয়, তবে ওকে বকাঝকা না করে বুদ্ধি করে অন্য কোনো উত্তর দিন। এক্ষেত্রে যদি আপনার বাচ্চার বয়স পাঁচ বছরের মধ্যে হয়, তবে বিশেষ চিন্তা করার কোনো প্রয়োজন নেই। যদি আপনার সন্তানের বয়স ১০ এর উর্দ্ধে হয় তাহলে তো লজ্জা পাওয়ার কোন ব্যাপারই নেই, ওকে হালকা হালকা বুঝতে দিন কোন অসুবিধা নেই। সাধারণত মেয়েরা ১২/১৩ বছরের মধ্যেই পিরিয়ডের সম্মুখীন হয়। তাই ভালোবাসাকে ভালোবাসা হিসেবে চিনুক জানুক কোনো অসুবিধা নেই।
  • অবশ্য বাবা-মা হিসেবে আপনার দায়িত্ব হওয়া উচিত সন্তানের সামনে নিজেকে সংযত রাখা। অবশ্যই আপনি আপনার স্বামী অথবা স্ত্রীর সঙ্গে দুর্দান্ত রোমান্টিক সম্পর্ক রাখবেন কিন্তু তা যেন মাত্রা ছাড়িয়ে না যায়। আপনার সন্তান যেন আপনার উপর শ্রদ্ধাশীল থাকে এটা দেখার দায়িত্ব আপনারই।
  • এছাড়াও সন্তানদের উপস্থিতিতে সহবাস করা মোটেই উচিত নয়, এর কারণ হলো তাদের ঘুমের ব্যাঘাত ঘটতে পারে অথবা তাদের মনে নেগেটিভ ইম্প্রেশন তৈরি হতে পারে অটোমেটিক। সুতরাং মিলনে তৃপ্তি আনুন পাশাপাশি আপনার সন্তানের সঙ্গে দুর্দান্ত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলুন।

আরও পড়ুন: অন্তর্বাস হলেই চলে না, জানেন কী কোন অন্তর্বাস আপনার জন্য জরুরি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest