স্বাস্থ্যকর সেক্স আপনার মনকে ফুরফুরে করতে পারে, কমাতে পারে Depression!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: সেক্স এবং অবসাদের মধ্যে একটা অত্যন্ত জটিল সম্পর্ক রয়েছে । সে কারণে ডিপ্রেশন (Depression) অনেকসময়ই সেক্সের ইচ্ছে কমিয়ে দেয়। কোনও রকম শারীরিক আকর্ষণও থাকে না।সম্প্রতি গবেষণায় মিলেছে একটি নয়া তথ্য। জানা গিয়েছে ডিপ্রেশনের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে বীর্য।

নয়া গবেষণায় কোনও মহিলা ডিপ্রেশনে ভুগলে অনেক সময়ই তাঁকে সেক্সের পরামর্শ দেওয়া হয়।মন-মেজাজ ঠিক করতে এবং হরমোনের সঠিক ক্রিয়া ফিরিয়ে আনতে বীর্য (Semen) সাহায্য করে। বেশ কিছু কলেজ পড়ুয়াদের উপর এই গবেষণাটি চালিয়েছিলেন গবেষকরা। 

আরও পড়ুন : সওয়াল করেও দেশের প্রশ্নে একজোট থাকার বার্তা বিরোধীদের, দৃঢ় ভাবে পাশে আছি, বললেন মমতা

যেসব কাপল সেক্সের (Sex) সময় কনডোম ব্যবহার করেন তাঁরা তুলনায় বেশি হতাশায় ভোগেন, যাঁরা ব্যবহার করেন না তাঁদের থেকে। সরাসরি বীর্যপাতের সংস্পর্শে আসলে হতাশা অনেকাংশে কমে যায় বলে দাবি বিজ্ঞানীদের।

তবে কনডোম ব্যবহারের কথা বলেছেন গবেষকরা । সঙ্গে এমনও বলেছেন সম্পর্কে অবসাদ কাটাতে যৌনমিলন আবশ্যক। কারণ তাঁরা সমীক্ষায় দেখেছেন একটি বয়সের পর যে সব ছেলে বা মেয়ে সেক্স সম্পর্কে কোনও রকম অভিজ্ঞতা অর্জন করতে পারেনি তাদের মধ্যে অল্পেই হতাশা আসে। কিন্তু আবার এটাও বলেছেন, অনেক মেয়ে আছেন যাঁরা অল্প বয়স থেকেই ফিঙ্গারিং-এ অভ্যস্ত হয়ে পড়েন। এটি আসলে অবসাদের লক্ষণ বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন : রাজ্যসভা নির্বাচনে রাজস্থানে ব্যাকফুটে বিজেপি, মধ্যপ্রদেশে বাজিমাত পদ্মের

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest