দুনিয়ার আজব যত যৌন-রীতি ! জানলে চোখ কপালে উঠবেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সেক্স বা যৌনতা নিয়ে আমাদের দেশে নানা নানা ট্যাবুও রয়েছে। এক ধরনের ঢাকঢাক গুড়গুড় ব্যাপারও রয়েছে । কিন্তু যৌনতাই হল পৃথিবীর সবচেয়ে পুরনো এবং সার্বজনীন একটি সাধারণ বিষয়।সার্বজনীন হলেও পৃথিবীর বিভিন্ন দেশের মানুষজন তাঁদের পারস্পরিক পরিমণ্ডল অনুযায়ী গড়ে নিয়েছেন নানা ধরনের নিয়ম।

সেই সব নিয়ম অন্যদের চোখে আজব ঠেকতে পারে, কিন্তু সেই সব দেশ বাসিন্দারা নিজের নিজের নিয়মে যথেষ্ট সন্তুষ্ট। কেউ হয়ত সারা জীবন যৌনমিলন থেকে দূরে থাকেন, কেউ বা যৌনতার প্রতীক হিসেবে বগলে আপেল নিয়ে ঘোরেন, কেউ আবার বড় সাইজের মাছ দিয়ে জীবনসঙ্গী বেছে নেন, কোন দেশের বাসিন্দারা আবার যৌনাঙ্গেরও দেন আলাদা নাম!

আরও পড়ুন : লিভ-ইন সম্পর্ক শুরু করতে চান? মেনে চলুন এই ৭টি প্রয়োজনীয় টিপস

কোথাও আবার কন্ডোম ছাড়া সেক্স অবৈধ। কোথাও আবার গাড়ির মধ্যে সেক্স করার সময়ে যদি ভুল করে বেজে যায় হর্ন, তবে ধরে নিয়ে চলে যাবে পুলিশ। এমনই নানা সব অদ্ভূত যৌন সম্বন্ধীয় বিষয় রয়েছে এই পৃথিবীতে। আসুন আজ তেমনই পাঁচটি নিয়ম-রীতির কথা শোনাই আপনাদের।

হাওয়াই দ্বীপপুঞ্জের আদিবাসীরা তাদের গোপন অঙ্গের উপাসনা করেন এবং প্রত্যেকেই গোপনাঙ্গের আলাদা একটি করে নাম রাখেন। কিন্তু তারা সেখানেই থেমে থাকেননি। আদিবাসীদের রাজা থেকে শুরু করে সাধারণ লোক, সকলেরই যৌনাঙ্গ নিয়ে একটি গোপন মন্ত্র থাকে। এসব মন্ত্রে বেশ খোলামেলা কাব্যিক ভাষায় নিজেদের গোপন অঙ্গের বিবরণ দেন তাঁরা। পিছিয়ে নেই মহিলারাও, তাঁরাও সেই সব গোপন মন্ত্র শুনে পালটা নিজেদের যৌনাঙ্গের বর্ণনাও দেন কাব্যিক ঢঙে।

দক্ষিণ কোরিয়ার নারীদের গড়ে ১.০৫টি সন্তান হয়। কিন্তু দেশের জনসংখ্যায় ভারসাম্য রাখতে প্রতিটি নারীর দুটি সন্তান প্রসব করা জরুরি বলে মনে করে সে দেশের সরকার। কিন্তু দেশটির জীবনধারনের খরচ, সন্তান পালনের ব্যয়বাহুল্য এবং দীর্ঘ কাজের সময়ের কারণে বেশিরভাগ চাকরিজীবী নারীরাই সন্তান নিতে চান না।নারীদের সন্তান নিতে উৎসাহ দিতে কোটি-কোটি টাকা খরচ করে সে দেশের সরকার। কিন্তু তাতেও আগ্রহী নয় নারীরা। ফলে চেষ্টা করেও জন্মহার বাড়ছে না সেখানে।

রাশিয়ায় সন্তান নেওয়ার জন্যে সরকারি তরফে দেওয়া হয় বিশেষ দিন! মস্কোর পূর্বদিকে উলিয়ানভস্ক-এর গভর্নর ১ সেপ্টেম্বর দিনটিকে গর্ভসঞ্চার দিবস ঘোষণা করেছেন। কারণ ওই অঞ্চলে জনসংখ্যা ক্রমেই কমে যাচ্ছে। তাই এই অভিনব উপায় বের করেছে প্রশাসন।১ সেপ্টেম্বর সকলের ছুটি। সেই দিনটি দম্পতিরা বাড়িতে থাকবে শুধু সন্তান উৎপাদনের জন্য। অর্থাৎ সন্তান উৎপাদনের জন্যেও বরাদ্দ বিশেষ দিন।

ব্রাজিলের মেহিনাকু গ্রামে নারীরা তাদের প্রেমিক বা হবু স্বামীকে বেছে নেওয়ার জন্যে বেছে নিয়েছেন এক অদ্ভূত পথ! একজন নারীকে যদি একাধিক পুরুষ প্রেম নিবেদন করেন, তাহলে প্রত্যেক পুরুষকেই সেই নারীকে দিতে হয় একটি করে মাছ উপহার। সেই মাছের মধ্যে যার মাছটি সবচেয়ে বড় হয়, জীবনসঙ্গী হিসেবে সেই পুরুষকেই বেছে নেন সেই নারী।

গ্রীসের লোকেরা গড়ে প্রতি বছর ১৬৪ বার যৌনমিলন করে থাকেন। কিন্তু এর কারণ কী? সমীক্ষক দলের দাবি, গ্রিসের আবহাওয়া, জলের গুণ! তবে মানুষজন কিন্তু এমন প্রাপ্তিকে রীতিমতো গর্বিত বোধ করেন।

আরও পড়ুন : অবিশ্বাস্য দামে ৬ জিবি RAM, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা! বিক্রির অপেক্ষায় Galaxy M31s

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest