5 cheap & best honeymoon destinations outside India

Honeymoon Destination: নামমাত্র খরচে বিদেশেই হোক মধুচন্দ্রিমা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সম্বন্ধ করেই হোক বা ভালবেসেই হোক, বিয়ের পর কিন্তু নবদম্পতি নিজেদের একটু চিনে-বুঝে-জেনে নিতে চান। সেই কারণেই হানিমুন (honeymoon) বা মধুচন্দ্রিমায় যাওয়ার প্রথা। আগে বেশিরভাগ সময়েই দেখা যেত, বিয়ের পর হানিমুনে হয় সিমলা-কাশ্মীর-দার্জিলিং অথবা পুরী-দিঘা-ভাইজ্যাগ যাচ্ছেন লোকজন। তবে এখন একটু অফবিট জায়গায় ঘুরতে যেতে পছন্দ করেন সবাই। তবে খরচটাও একটা ভাবার মতো বিষয়। তাই আমরা ঠিক করেছি, এমন কয়েকটি হানিমুন ডেস্টিনেশনের হদিশ আপনাদের দেব, যেখানে কম খরচে (cheap), শীতকালে (winters) বেরিয়ে আনন্দ পাবেন!

ভারতের বাইরে সস্তা এবং সেরা হানিমুন ঠিকানা গুলিরইল আপনাদের জন্য—

ফিলিপিন্স

কম খরচায় বিদেশে মধুচন্দ্রিমার কথা এলে ফিলিপিন্সের নাম প্রথমেই মাথায় আসে। ফিলিপিন্সে বোরার দ্বীপপুঞ্জ, বালিকাসাগে নৌকায় নিজেদের সুন্দর মুহূর্ত উপভোগ করতে পারবেন। এমনকি, বোহোকের ভার্জিন দ্বীপপুঞ্জ, কায়াঙ্গান হ্রদ, করোনের বারাকুদা হ্রদ ও ম্যাকটন দ্বীপের সমারোহে আপনাদের মধুচন্দ্রিমা হয়ে উঠবে স্মরণীয়। এই স্বপ্নপুরীতে ৫ দিনের খরচ হবে ভারতীয় মুদ্রায় মাত্র ৪০,০০০ থেকে ৮০,০০০ টাকা।

শ্রীলঙ্কা

যত দিন যাচ্ছে ততই যেন শ্রীলঙ্কা মধুচন্দ্রিমার জন্য আরও বিখ্যাত হয়ে উঠছে। তাই আপনি যদি বিদেশে সস্তায় মধুচন্দ্রিমায় যেতে চান তা হলে শ্রীলঙ্কাও বেশ ভাল বিকল্প হয়ে উঠতে পারে। কী নেই এই দেশে! ইয়ালা ন্যাশনাল ফরেস্ট, ক্যান্ডিতে বুদ্ধ গুহার ভাস্কর্য, আয়ুর্বেদিক স্পা সেন্টার, কসগোহা, এলা রক ও বান্দারাওয়েলা, নুওয়ারা এলিয়ার চা বাগান, এবং হিক্কাডুয়া সৈকত। শ্রীলঙ্কায় ৫ দিনের মোট খরচ ভারতীয় মুদ্রায় মাত্র ৪০,০০০ থেকে ৭০,০০০ হাজার টাকা।

আরও পড়ুন: সোনার হোটেল! ছোট করে ট্যুর করে নিন, এক ক্লিকে তবে ভাড়া শুনলে চমকে উঠবেন…

তাইল্যান্ড

যদি তাইল্যান্ডে মধুচন্দ্রিমায় যাওয়ার কথা ভেবে থাকেন তা হলে জেনে রাখা ভাল, তাইল্যান্ডে আপনি সন্ধান পেতে পারেন এক টুকরো স্বর্গের। এখানে ফিফি দীপপুঞ্জের সৌন্দর্য্য, কোহ লান্তার বালুকাময় সৈকত, ও ঘন ম্যানগ্রোভের মধ্যে নিজেকে হারিয়ে ফেলতে পারেন আপনি। এ ছাড়াও যদি আপনি নভেম্বর বা ডিসেম্বরের কাছাকাছি মধুচন্দ্রিমার পরিকল্পনা করে থাকেন, তা হলে লোই ক্রাথং উৎসব (লণ্ঠন উৎসব)— এ যোগ দিতে ভুলবেন না যেন। তাইল্যান্ডের ক্রাবি দীপপুঞ্জ এবং ফিফি দীপপুঞ্জ, ব্যাংককের ক্যাসিনো এবং ক্লাব, কোহ সামুইতে বিচ পার্টি, এবং চিয়াং মাই আদিবাসী গ্রাম অবশ্যই ঘুরে আসবেন। ৫ দিনের তাইল্যান্ড ট্যুরের আপনার মোট খরচ হবে ভারতীয় মুদ্রায় ৭০,০০০ টাকা থেকে ১ লক্ষ টাকা।

বালি

ভারতের বাইরে মধুচন্দ্রিমায় যাওয়ার জায়গাগুলির মধ্যে নব দম্পতিদের অন্যতম পছন্দের একটি জায়গা হল বালি। বিয়ের এত ব্যস্ত সময়ের পর, শান্ত, স্নিগ্ধ পরিবেশে দু’জনে সময় কাটানোর জন্য শান্ত একটি সমুদ্র সৈকতের জুড়ি মেলা ভার। এখানে কুটা দ্বীপে বসে আপনারা একসঙ্গে একে অপরকে উপহার দিতে পারেন একটি সুন্দর সন্ধ্যা। এমনকি, আপনি ক্যাঙ্গুতে নিকোলাস স্পার্কস প্লটের মতো আপনার প্রিয়জনের সঙ্গে ঘোড়ায় চেপে এক অসম্ভব সুন্দর সূর্যাস্তের সাক্ষী হতে পারেন। যদি আপনি সস্তায় বিদেশে হানিমুন করার কথা ভেবে থাকেন তা হলে বালিকে অবশ্যই আপনার তালিকায় রাখুন। ৫ দিনে আপনার সব মিলিয়ে খরচ হবে ভারতীয় মুদ্রায় ৮০,০০০ টাকা থেকে ১লক্ষ টাকা।

কম্বোডিয়া

ভারতের বাইরে কম খরচে হানিমুনের জন্য কম্বোডিয়ার বিষয়ে অনেকেরই হয়তো জানা নেই। একান্তে আপনার সঙ্গীর সঙ্গে দিব্যি কয়েকটা ঘণ্টা কাটিয়ে দিতে পারেন দক্ষিণ-পূর্ব এশিয়ার বৃহত্তম লেক টোনলে স্যাপেতে । এ ছাড়াও কোহ রঙের লং সেট বিচে রোদ পোহান, কম্বোডিয়ার বাজরে কেনাকাটা— এ সব তো আছেই। তবে সব শেষে কম্বোডিয়ার জিভে জল আনা রাস্তার ধারের দোকানের খেতে ভুলবেন না যেন। এখানে টোনলে স্যাপ লেক থেকে শুরু করে মেকং নদীর প্রমোদতরীতে রোমান্টিক ডিনার— সব মিলিয়ে মধুচন্দ্রিমা হয়ে উঠবে সেরার সেরা। এই সুন্দর জায়গায় থাকতে হলে পাঁচ দিনের খরচ হবে ১ লক্ষ ১০ হাজার টাকা।

আরও পড়ুন: শহরের কাছাকাছি ডেস্টিনেশন ওয়েডিং-করতে চান? রইল ৫ জায়গার হদিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest