Best place to visit in Kolkata during Christmas

Christmas 2021: কলকাতার মধ্যেই ঘুরতে যেতে পারেন এই কয়টি জায়গায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অন্য রকম করে উপভোগ করুন বড়দিন। প্ল্যান করতে পারেন ছোট-খাটো আউটিং-এর (Outing) জেনে নিন কলকাতার কোথায় কোথায় ঘুরতে যেতে পারেন।

পার্ক স্ট্রিট 
বড়দিন মানেই পার্ক স্ট্রিটের (Park Steet) আলোক সজ্জা। নতুন বছরকে স্বাগত জানাতে প্রতি বছরই পার্ক স্ট্রিট সেজে ওঠে। নানা রকম অনুষ্ঠান হয় অ্যালেন পার্কে। বড়দিনে অবশ্যই একবার ঘুরে আসুন। পার্ক স্ট্রিটের আলোর রোশনাই দুগুণ করে দেবে উৎসবের (Festival) আনন্দ। সেখানে অ্যালেন পার্কে নানা রকম অনুষ্ঠান হয়। থাকে একাধিক খাবার স্টল। ফলে, চট করে প্ল্যান বানিয়ে ঘুরে আসুন।

আরও পড়ুন: Digha, Mandarmani: আজ থেকে তিনদিন বন্ধ দিঘা, মন্দারমণি, বকখালি

সেন্ট পলস ক্যাথিড্রাল
যেতে পারেন সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চে (St. Paul’s Cathedral)। চৌরঙ্গী রোডে বিশপস প্যালেসের ঠিক উল্টো দিকে অবস্থিত এই চার্চ। এর একদিকে ভিক্টোরিয়া মেমোরিলা হল, এম পি বিড়লা তারামন্ডল ও অন্য দিকে নন্দন। বন্ধুরা মিলে এখানে ঘুরে আসতেই পারেন। তবে, চার্চে যাওয়ার আগে, অবশ্যই জেনে নেবেন তা খোলার সময়।

বো ব্যারাক
বর্ষশেষের উৎসবের জন্য প্রতিবছরই বিশেষ ভাবে সেজে ওঠে বো ব্যারাক (Bow Barrack)। এখানের কেক ও ওয়াইন কলকাতা বিখ্যাত। সারা সপ্তাহব্যপী বো ব্যারাকে নানা রকম অনুষ্ঠান আয়োজন করেন সেখানের বাসীন্দারা। মূলত খ্রিষ্টান ধর্মাবলম্বীরা এখানে থাকেন। তাই তাদের মতো করে বড়দিন পালন করতে চাইলে একবার ঘুরে আসতে পারেন বো ব্যারাক। এছাড়া, শহরের বিভিন্ন জায়গায় বিভিন্ন পার্টি অনুষ্ঠিত হয়। এগুলোর টিকিটও পাওয়া যায়। বন্ধুরা মিলে সেখানে যেতেই পারেন।

আরও পড়ুন: Honeymoon Destination: নামমাত্র খরচে বিদেশেই হোক মধুচন্দ্রিমা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest