Cruise-At Ganges: Details Of Ganga Arati Cruise At Ganges

Cruise-At Ganges: ক্রুজে চেপে কলকাতায় গঙ্গা আরতি দর্শন, সারতে পারেন পেটপুজোও জানুন খরচ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্য পর্যটন দপ্তরের উদ্যোগে এবার গঙ্গা আরতি দর্শনের বিশেষ সুযোগ করা হচ্ছে। আর সেটা একেবারে ক্রুজে বসে। ক্রুজে বসে দেখুন গঙ্গা আরতি। তবে সেটা বিনা পয়সায় নয়। তার জন্য ১০০ টাকা দিয়ে টিকিট কাটতে হবে। আগামী ১লা এপ্রিল থেকে অনলাইনে টিকিট কাটার ব্য়বস্থা থাকছে।

বর্তমানে আগে এলে আগে পাবেন এই ভিত্তিতে টিকিট বিক্রি হচ্ছে।। জেটিতে রিপোর্টিং টাইম বিকেল ৫টা ৪৫ মিনিট। তবে এই সুবিধা মিলবে আপাতত শুধু শনি ও রবিবার। আসন সংখ্যা ও সীমিত। সন্ধ্যা ছটা থেকে সাতটা পর্যন্ত এই আরতি দর্শনের সুযোগ থাকবে। নিউ বাবুঘাট জেটি থেকে এই নৌবহর ছাড়বে। ২৫টি আসন থাকবে। ১ ঘণ্টা গঙ্গাবঙ্গে ঘোরাবে ক্রুজটি।

আরও পড়ুন: Durga Puja 2022: বিলাসবহুল বাসে শহর ও বনেদি বাড়ির পুজো দেখার ব্যবস্থা করল রাজ্য পরিবহণ দফতর

গঙ্গা আরতি দর্শন সেরে পাশেই রয়েছে পেটপুজোর ব্যবস্থা। একই জেটিতে রয়েছে আলোকিত সুসজ্জিত আরও একটি ভেসেল। পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন বিভাগ পরিচালিত ফ্লোটিং রেস্তরাঁর নাম ‘লেনিন ক্রুজ’। যেমন সুন্দর পরিবেশ তেমনই রয়েছে হরেক কিসিমের খাবার। প্রি-বুকিং লাগে না, গিয়ে বসলেই হবে। তাহলে আর দেরি কেন, পুণ্যি করতে করতে পেট পুজোটা সেরে আসুন আজই।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম গঙ্গা আরতির কথা জানিয়েছিলেন। এরপর গঙ্গার ঘাট সংস্কার করে সেখানে আরতি দর্শনের রেওয়াজ শুরু হয়। তবে প্রাথমিকভাবে গঙ্গার ঘাটে আরতি দেখার জন্য লোকজন সেভাবে হচ্ছিল না। তবে এবার এই আরতি দর্শনকে কেন্দ্র করে পর্যটনে জোয়ার আনতে চলেছে রাজ্য পর্যটন দপ্তর।

আরও পড়ুন: Vande Bharat Express: রাজ্যবাসীর জন্য সুখবর, এবার হাওড়া থেকে পুরী পর্যন্ত ছুটবে বন্দে ভারত এক্সপ্রেস!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest