Darjeeling Going To Get The A New Cafe Named Cafe House

Darjeeling: দার্জিলিংয়ে এবার মেঘ-কুয়াশায় মোড়া Roof Top ‘ক্যাফে হাউস’, মন ভরাবে পর্যটকদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সম্প্রতি পাহাড়ে গিয়ে কলকাতার আদলে দার্জিলিঙে কফি হাউস করার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার তাঁর সেই ঘোষণা বাস্তবায়িত হতে চলেছে। ম্যালের ঠিক পিছনেই তৈরি হল কফি হাউস (coffee House)। তবে এটা ঠিক কলকাতা (Kolkata)-র কফি হাউস-এর মতো নয়, একেবারে Roof Top কফি হাউস তৈরি হয়েছে এখানে। মঙ্গলবার স্বপ্নের সেই ‘ক্যাফে হাউসে’র উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী নিজেই।

ক্যাফেতে থাকবে চা, কফি, থাকবে স্ন্যাক্স। যার মধ্যে থাকবে কুকিজ, কেক, পেস্ট্রি। থাকবে ফিস ফ্রাই, ফিস ফিঙ্গারও।

ক্যাফেতে থাকছে বইও। কফি পান করতে এসে শীতার্ত দার্জিলিংয়ের রৌদ্রমুগ্ধ সকালে প্রিয় বইখানি হাতে নিয়ে তার পাতা উল্টানোর আমেজই তো আলাদা। ক্যাফের মালিক সত্যম রায়চৌধুরী বললেন, তাঁর ইচ্ছা এই ক্যাফে হাউসে থাকুক চপ ও ফুচকাও।

আরও পড়ুন: পুরোপুরি গরম পড়ার আগেই ঘুরে আসুন কলকাতার কাছে অবস্থিত এই ৫ জায়গা থেকে

নতুন রূপে সেজে উঠেছে ম্যালের পিছনে অবজার্ভেটরি হিল (Observatory Hill) এলাকাও। সেখানেই তৈরি হয়েছে এই Roof Top কফি হাউস। ফলে একেবারে পাহাড়ের কোলে বসে হিমেল হাওয়ায় গা ভাসিয়ে গরম কফির কাপে চুমুক দিতে-দিতে সামনে সুদৃশ্য লেকের সৌন্দর্য উপভোগ করবেন পর্যটকেরা। যা ভাবলেই স্বপ্নের মতো লাগছে।

প্রাকৃতিক সৌন্দর্যে যাতে কোনরকম আঘাত না আসে, সেদিকেও খেয়াল রেখেছেন সত্যম রায় চৌধুরী ও তাঁর সংস্থা। তাই যতটা সম্ভব কংক্রিটের জঞ্জিরমুক্ত ভাবেই এলাকাটি সাজিয়ে তোলার চেষ্টা করছেন @SR Conly এবং তাঁর সংস্থা CSR। যাতে এলাকাটি কৃত্রিমতা বর্জিতই থাকে।

এদিন সত্যম রায় চৌধুরী Observatory Hill সাজিয়ে তোলা এবং সেখানে কফি হাউস করার কথা জানিয়ে এলাকার একটি ছবিও টুইটারে পোস্ট করেছেন। যেটি দেখলেই মন ভরে যাবে প্রকৃতি-বিলাসী পর্যটকদের। এক ছুটে চলে যেতে ইচ্ছা করবে। আর এই এলাকায় Roof Top কফি হাউস যে বাড়তি পাওনা, তা বলা বাহুল্য।

আরও পড়ুন: হাওয়া কলের ভিতর নাচবেন স্বপ্লবসনা সুন্দরীরা! Moulin Rouge-এ রাত কাটাতে চান?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest