Digha: No More Wandering By The Sea Until Night, New Rules Have Been Issued In Digha

Digha: রাত পর্যন্ত আর সমুদ্রের ধারে ঘোরাঘুরি নয়, নয়া নিয়ম জারি হল দিঘায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুদ্র প্রেমীদের অন্যতম পছন্দের জায়গা দিঘা। একদিনের ছুটি কাটাতে অনেকেই ঢুঁ মেরে আসেন সৈকত এই শহরে। মূলত সমুদ্র স্নান, সমুদ্রের পাশে খানিক সময় কাটাতেই পর্যটকরা ছুটে যান দিঘায়। তবে এবার আরও কড়া দিঘার পুলিশ-প্রশাসন। গভীর রাত পর্যন্ত আর বসে থাকা যাবে না দিঘার সমুদ্রের বিচে। নিষিদ্ধ করল দিঘা পুলিশ। এই মর্মে শুরু হল মাইকিং-ও।

সম্প্রতি দিঘায় এক পর্যটককে ধর্ষণের অভিযোগ ওঠে। সেই ঘটনায় গ্রেফতারও হয় অভিযুক্তরা। তবে দিঘার মতো জনবহুল সৈকত শহরে এহেন ঘটনা ঘটায় বিরোধীদের প্রশ্নের মুখে পড়ে পুলিশ। দিঘায় নারী সুরক্ষা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করে। এরপরই কড়া পদক্ষেপ করল দিঘা পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যায় দিঘা শহরে মাইকিং করা হয়। স্থানীয় বাসিন্দা থেকে পর্যটকদের সতর্ক করা হয়। বলা হয়, গভীর রাত পর্যন্ত সমুদ্রের পাড়ে কেউ যেন ঘোরাফেরা না করেন। রাত্রি এগারোটা থেকে সাড়ে এগারোটার মধ্যে দোকানপাট বন্ধ করে দেওয়ার কথাও জানানো হয়। একই সঙ্গে পর্যটকদের উদ্দেশ্যে জানানো হয়,  তারা যেন রাত্রিবেলা হোটেলেই সময় কাটান। এবং সেখানে নিরাপদে থাকেন। শুধু তাই নয়, এর পাশাপাশি এই নিয়ম ভাঙলে করা শাস্তি হতে পারেও সতর্ক করা হয় সকলকে।

সম্প্রতি, এক যুগল দিঘায় বেড়াতে এসেছিলেন। সারাদিন সমুদ্রে ঘোরা ফেরা করার পর হোটেলের খোঁজ করছিলেন তাঁরা। অভিযোগ, সেই সময় দুই যুবক এসে তাঁদের কম দামে হোটেলের খোঁজ পাইয়ে দেওয়ার কথা বলেন। তাঁদের সঙ্গে ওই যুগল যেতেই অভিযোগ প্রথমে ছেলেটিকে গাছে বেঁধে মারধর করা হয়। পরে প্রেমিকের সামনেই প্রেমিকাকে ধর্ষণ করেন একজন। এই ঘটনায় গ্রেফতার দুই অভিযুক্ত। ভয়ঙ্কর এই ঘটনার পর আরও কড়া পুলিশ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest