Digha Trip From 21 December At Just 45 Rupees Know The Details

Digha: বড়দিনে বড় চমক! এবার মাত্র ৪৫ টাকাতে দিঘা যাত্রা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এ বারে বড়দিনের ছুটিতে বা শীতের সময়ে যারা দিঘায় (Digha) যাবেন, তাদের জন্য সুখবর। কম খরচে দিঘা ঘুরে আসুন তাও আবার সারাদিনের কাজের শেষে। হ্যাঁ একদমই ঠিক শুনছেন।

২১ ডিসেম্বর থেকে দিঘা-পাঁশকুড়া রুটে চলবে নতুন মেমু প্যাসেঞ্জার ট্রেন। তাতে চড়েই মাত্র ৪৫ টাকার বিনিময়ে হাওড়া, মেদিনীপুর থেকে যে কেউ দিঘায় যেতে পারবেন।  দীর্ঘদিন বন্ধ থাকার পরে অবশেষে চালু হতে চলেছে পাঁশকুড়া-দিঘা এই স্পেশ্যাল মেমু। দক্ষিণ পূর্ব রেলের খড়্গপুর ডিভিশন সূত্রে খবর, আগামী ২১ ডিসেম্বর থেকে পাঁশকুড়া, ও ২২ ডিসেম্বর দিঘা থেকে চালু হবে এই স্পেশ্যাল মেমুর যাত্রা।

সোমবার বাদে পাঁশকুড়া থেকে ট্রেন প্রতিদিন সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ছাড়বে, দিঘায় পৌঁছবে রাত ৮ টা ৫০ মিনিটে। ফেরার ট্রেন দিঘা থেকে মঙ্গলবার বাদে প্রতিদিন সকাল ৬টা ২০ মিনিটে ছাড়বে, পাঁশকুড়া পৌঁছবে সকাল ৯টা ১০ মিনিটে। স্বাভাবিকভাবেই খুশির হাওয়া দিঘা যাত্রীদের। পাঁশকুড়া থেকে দিঘা এই মেমু স্পেশ্যাল ট্রেনটি শুধুমাত্র পূর্ব মেদিনীপুর জেলাবাসীর জন্য সুখবর নয়, পশ্চিম মেদিনীপুর হাওড়া তথা বিভিন্ন জেলার দিঘাপ্রেমী পর্যটকদের জন্য সুখবর। কারণ সারাদিনের কাজের শেষে এই ট্রেনে করে রাত্রি ৯ টার মধ্যেই দিঘা পৌঁছনো যাবে।

আরও পড়ুন: Azadi ka Amrit Mahotsav: বহু স্মৃতিসৌধে ঢুকতে কোনও টিকিটই লাগবে না! জানুন বিস্তারিত

অন্যদিকে, বড়দিন-বর্ষবরণে পর্যটকদের জন্য থাকছে বিশেষ উপহার। । এই বছর দিঘা শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের (Digha Shankarpur Hoteliers Association) উদ্যোগে বিচ ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হতে চলেছে। তবে কবে থেকে এই উৎসব শুরু হবে তা এখনও নির্দিষ্ট করা হয়নি। কিন্তু, ডিসেম্বর মাসের শেষ সপ্তাহেই তা অনুষ্ঠিত হওয়ার কথা। এক্ষেত্রে বাড়তি পাওনা ইলিশ।

দিঘা শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের তরফে বিপ্রদাস চক্রবর্তী বলেন, “২৫ ডিসেম্বর থেকে দিঘায় ইলিশ উৎসব চালু হচ্ছে। বিচ ফেস্টিভ্যাল কবে হবে সেই বিষয়টি এখনও আমরা নির্দিষ্ট করে উঠতে পারিনি। রবিবার বৈঠক হবে। তবে ডিসেম্বরে শেষ সপ্তাহেই এই বিচ ফেস্টিভ্যাল আয়োজিত হতে চলেছে। ইলিশ উৎসবের সঙ্গে তা যুক্ত হয়ে যাবে। ফলে পর্যটক যাঁরা এই ফেস্টিভ্যালে অংশ নেবেন তাঁরা নানা ধরনের ইলিশের স্বাদও নিতে পারবেন।

আরও পড়ুন: Kolkata Tourist Spots: এক টিকিটেই ঘোরা যাবে কলকাতার সব টুরিস্ট স্পর্ট, মিলবে অনলাইনেও

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest