Gulmarg's Snow Taj Mahal is the Newest Wonder Leaving Visitors Spellbound

Tajmahal: ভূস্বর্গের বুকে প্রেমের সৌধ! বরফের তাজমহল দেখতে মানুষের ভিড়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বরফে মোড়া কাশ্মীরের সৌন্দর্য যে কোনও পর্যটকের কাছে স্বর্গ। সেই স্বপ্নের স্বর্গে যদি যোগ হয় তাজমহলের প্রেমগাঁথা, কেমন হবে ব্যাপারটা? ভাবছেন সে আবার কী? আগ্রার তাজমহল আর কাশ্মীর কি করে এক হবে ? কাশ্মীরের (Jammu Kashmir) পর্যটকদের (Tourist) ভ্রমণ সোনায় সোহাগা করে তৈরি হল বরফের তাজমহল (Snow sculpture of Taj Mahal), চোখ জুড়ানো সেই প্রেমের সৌধ (Monument of love) মন ভালো করে দিচ্ছে পর্যটকদের। একে তো কাশ্মীর মানেই হানিমুনের পারফেক্ট ডেস্টিনেশন, তারওপর যদি সেখানে দেখা যায় তাজমহলের ছটা, তাহলে এ জীবনে দেখার বিশেষ কিছু বাকি থাকে কি?

পর্যটন কেন্দ্র গুলমার্গে গ্র্যান্ড মুমতাজ রিসর্টস দ্বারা নির্মিত তাজমহলের একটি তুষার ভাস্কর্য গুলমার্গে আসা শত শত পর্যটকদের প্রধান আকর্ষণ হয়ে উঠেছে। হোটেল গ্র্যান্ড মুমতাজের সদস্যরা ট্যুর ডেস্টিনেশন গুলমার্গকে পর্যটকদের জন্য আরও আকর্ষণীয় এবং স্মরণীয় করে তোলার লক্ষ্যে তাজমহলের প্রতিরূপ তৈরি করেছেন। বরফের তৈরি এই রেপ্লিকা অনেক স্থানীয় এবং পর্যটকদের আকর্ষণ করছে।

আরও পড়ুন: এক রুটেই পর পর রামায়ণ সম্পর্কিত সমস্ত তীর্থস্থান দর্শন, জানুন নয়া ট্রেন সম্পর্কে

১৬ ফুট অর্থাৎ ৪.৯ মিটার লম্বা ভাস্কর্যটি তৈরি করতে সময় লেগেছে ১৭ দিন। এখন এটি স্কিইংয়ের সুযোগের জন্য পরিচিত পর্যটন শহরে একটি অতিরিক্ত আকর্ষণ যোগ করেছে। শীতের মরসুমে গুলমার্গ বরফে ঢাকা থাকে। শীতকালীন ক্রীড়াপ্রেমীদের জন্য বিশেষ করে স্কিয়ার, স্নো বাইকার, স্লেজারপ্রেমীদের কাছে এই সময়টা গুলমার্গ আলাদা আকর্ষণের জায়গা। পর্যটকরাও খুশি বরফের তাজমহল দেখে।

উল্লেখ্য, তাজমহল আগ্রায় মুঘল সম্রাট শাহজাহান তার স্ত্রীর স্মরণে তৈরি করেছিলেন। এর নির্মাণ শুরু হয়েছিল ১৬৩২ খ্রিস্টাব্দে এবং শেষ হয়েছিল ১৬৪৮ খ্রিস্টাব্দে। এটি আগ্রায় যমুনা নদীর ডান তিরে হাতির দাঁত ও সাদা মার্বেল দিয়ে তৈরি সমাধি যা বিশ্বের নতুন সপ্তম আশ্চর্যের একটি হিসাবে তালিকাভুক্ত হয়েছে।

আরও পড়ুন: Valentine’s Day: রইল কলকাতার সেরা ১০ প্রেম করার জায়গার খোঁজ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest