Now, walk over waves on this floating bridge in Kerala

Kerala Travel: পর্যটকদের জন্য সুখবর! এবার সমুদ্রের উপরেই খাওয়া যাবে দোল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঈশ্বরের আপন দেশ বলেই চিহ্নিত করা হয় কেরালাকে। পাহাড়, সমুদ্র, জঙ্গল দিয়ে সাজানো এই রাজ্যে পড়তে পড়তে জড়িয়ে আছে নানা ইতিহাস। আর ব্যাক ওয়াটারের  সৌন্দর্য উপভোগ করতে প্রতি বছরই দেশ বিদেশের নানা জায়গা থেকে  ঈশ্বরের আপন দেশে হাজির জন পর্যটকরা।  একেক ঋতুতে একেক রকম সৌন্দর্য সেখানে।

এবার কেরলে আরও  বেশি পর্যটক টানতে এক অভিনব উদ্যোগ নিল কেরলের পর্যটন দফতর।  সেখানে এবার সমুদ্রের বুকেই দোল খাওয়া যাবে। হেঁটে চলা যাবে সমুদ্রের ওপরে। আর হাঁটার সঙ্গেই বাড়তি আনন্দ দেবে এই দোল খাওয়া।

কোঝিকোড় ( Kozhikode)এলাকার বাইপর বিচে (Beypore beach)-এ করা হয়েছে ভাসমান সেতু। এই সেতুর ওপর দিয়ে হেঁটে যাওয়া যাবে। আর ঢেউ এলেই দোলা লাগবে সেই সেতুতে। ঢেউয়ের তালে তালে যেন নাচবে ওই  সেতু। এটা অনেক বেশি উপভোগ করতে পারবেন পর্যটকরা।

আরও পড়ুন: Dating Places: ক্রিসমাসের দিনে প্রেমের উষ্ণতা চান? ঘুরে আসুন এই ৪ জায়গায়

জানা গিয়েছে, ওই সেতুতে একসঙ্গে উঠতে পারবেন ৫০০ জন। তবে, আপাতত একসঙ্গে ৫০ জনকে ওঠার অনুমতি দেওয়া হবে তাতে। আর যারা সেই সেতুতে উঠবেন তাঁদের সবাইকে পরতে হবে ‘লাইফ জ্যাকেট’।

প্রায় ১০০ মিটার লম্বা  ও ৩ মিটার চওড়া এই সেতু। এর একেবারে শেষে আছে ১৫ মিটার চওড়া একটি প্লাটফর্ম। এখানে দাঁড়িয়ে আরও কাছে থেকে উপভোগ করা যাবে সমুদ্রকে।

এমন করে এই সেতু করা হয়েছে, যেটা ইচ্ছা করলে সেখানের পর্যটন দফতর নিয়ে যেতে পারবে অন্য বিচেও। সেখানের বন্দর কর্তৃপক্ষর সঙ্গে যৌথভাবে এই উদ্যোগ নিয়েছে পর্যটন বিভাগ। আপাতত সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওঠা যাবে ওই ভাসমান সেতুতে।

আরও পড়ুন: Tulip Garden: এশিয়ার বৃহত্তম টিউলিপ গার্ডেন দেখার জন্য রেকর্ড ভিড় শ্রীনগরে, দেখুন ছবি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest