Puja Special Train - Two pairs of special trains, find out the time

Indian Railways: পূজা স্পেশাল রেল – দুজোড়া স্পেশাল ট্রেন, জেনে নিন সময়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest
পুজো মরশুমে অতিরিক্ত যাত্রী ভিড় সামাল দিতে পূর্ব রেল শিয়ালদহ থেকে নিউ জলপাইগুড়ি এবং হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির মধ্যে আরও দু’জোড়া স্পেশাল ট্রেন পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
শিয়ালদহ থেকে নিউ জলপাইগুড়ি স্পেশাল ট্রেনটি (০৩৭৫১) প্রতি বৃহস্পতিবার রাত ১১-৫৫ মিনিটে ছেড়ে নিউ জলপাইগুড়ি পৌঁছবে পরদিন বেলা ১০-১০ মিনিটে। স্পেশাল এই ট্রেনটি ১৪-২৫ নভেম্বর পর্যন্ত সাতবার পরিষেবা দেবে।
অপরদিকে , নিউ জলপাইগুড়ি শিয়ালদহ পর্যন্ত স্পেশাল ট্রেনটি (০৩৭৫২) প্রতি শুক্রবার বেলা ১২-৫০ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে ছেড়ে শিয়ালদহ পৌঁছবে সেদিন রাত ১১-০৫ মিনিট নাগাদ।  আগামী ১৫ অক্টোবর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত এই ট্রেনটির পরিষেবা পাওয়া যাবে।
পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি স্পেশাল ট্রেনটি (০২৩০৭) প্রতি বুধবার রাত ১১-৫৫ মিনিটে ছেড়ে নিউ জলপাইগুড়ি পৌঁছবে পরদিন বেলা ১০-১০ মিনিট নাগাদ। এই ট্রেনটি আগামী ১৩ অক্টোবর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত মোট সাতটি পরিষেবা দেবে। অপরদিকে, নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া পর্যন্ত স্পেশাল ট্রেনটি (০২৩০৮) নিউ জলপাইগুড়ি থেকে প্রতি বৃহস্পতিবার বেলা ১২-৫০ মিনিট নাগাদ ছেড়ে হাওড়া পৌঁছবে সেদিন রাত ১১-০৫ মিনিট নাগাদ।
চাইলে ট্রেনে করে ঘুরে আসতে পারেন বৈষ্ণোদেবী। কলকাতা থেকে বৈষ্ণোদেবী অবধি তীর্থযাত্রী বিশেষ পর্যটন ট্রেন শুরু করছে ভারতীয় রেলের সংস্থা IRCTC। ২০২১-২২ অর্থবর্ষে তীর্থযাত্রী স্পেশাল পর্যটন ট্রেন চালানোর জন্য রেলওয়ে বোর্ড একটা বিজ্ঞপ্তি জারি করেছিল। এই ট্রেনে অবশ্য সুযোগ পাবেন পড়শি রাজ্যের বাসিন্দারাও।
আই আর সি টি সি সূত্রে খবর, এই ট্রেন যাত্রা শুরু করবে ১২ তারিখ। এই ট্রেন রাঁচী থেকে যাত্রা শুরু করে বৈষ্ণোদেবী-হরিদ্বার-ঋষিকেশ-মথুরা-বৃন্দাবন-অযোধ্যা ভ্রমণ করবে৷ অযোধ্যায় রাম জন্মভূমি ভ্রমণ করবে এই ট্রেন। এই প্যাকেজে স্লিপার ক্লাস ও ৩ এসি ক্লাস বগি থাকবে। রাতের বিশ্রামের জন্যে কোথাও ধর্মশালা, কোথাও হোটেলের ব্যবস্থা থাকবে। নিরামিষ খাবার দেওয়া হবে। এছাড়া নন এসি বাসে দর্শনীয় স্থানে ভ্রমণ করানো হবে। তবে গোটাটাই ভ্রমণ বিমার অন্তর্ভুক্ত। ধর্মশালা বা হোটেলে বাজেট ও ডিলাক্স দুটোই থাকবে৷ যারা বাজেট বিভাগের তাদের জন্যে খরচ হবে দিন পিছু ৯০০ টাকা।যারা ডিলাক্সে থাকতে চান তাদের জন্যে খরচ হবে দিন পিছু ১৫০০ টাকা।
যে সমস্ত স্টেশনে ট্রেন থামবে তা হল বোকারো স্টিল সিটি, ধানবাদ, আসানসোল, চিত্তরঞ্জন, জামতারা, মধুপুর, জসিডি, ঝাঝা, কিউল, মোকামেহ, বকতিয়ারপুর, পাটনা, আরা, বক্সার, পান্থ, দীনদয়াল উপাধ্যায় মার্গ।৮ রাত ও ৯ দিনের এই তীর্থযাত্রী স্পেশাল ট্যুরিস্ট ট্রেনে ভ্রমণের খরচ পড়বে বাজেট বিভাগের জন্যে জিএসটি সহ ৮৫০৫ টাকা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest