Romantic Places in Kolkata To Go On A Perfect Date

Dating Places: ক্রিসমাসের দিনে প্রেমের উষ্ণতা চান? ঘুরে আসুন এই ৪ জায়গায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একটু উষ্ণতার খোঁজে এখন প্রায় সবাই। এদিকে বড়দিন এবং ইংরেজি নববর্ষ সমাগত, বসন্তকাল প্রেমের সময় বলা হলেও এই সময়টাও প্রেমিক-প্রেমিকাদের ‘হাই টাইম’। কিন্তু ঘিঞ্জি কলকাতা শহরে কি নিভৃত যাপনের উষ্ণতা পাওয়া যায়? যায় না। বহু বছর ধরে বাঙালির প্রেমের পীঠস্থান হয়ে ওঠা কিছু জায়গা আছে, যেখানে আজও শীতের ঋতুতে উষ্ণতার খোঁজ পাওয়া যায়। আসুন দেখি, কোন কোন জায়গা সেগুলো।

ভিক্টোরিয়া: ভিক্টোরিয়া মেমোরিয়াল সংলগ্ন মাঠ যে কবে থেকে কত প্রেমিক-প্রেমিকাকে ঠাঁই দিয়ে আসছে তার ইয়ত্তা নেই। আজও একবিন্দু কমেনি এর আবেদন। আজও ভিক্টোরিয়ার মাথায় দাঁড়ানো পরির চোখে পড়ে বঙ্গ প্রেমের চালচিত্র।

প্রিন্সেপ ঘাট: এও ভিক্টোরিয়ার মতোই বহু ‘যুদ্ধের’ সাক্ষী। চোখের সামনেই গঙ্গা। ভালবাসার মানুষটিকে নিয়ে নৌকা চেপে ভিড়ে যেতেই পারেন গঙ্গাবক্ষে। নৌকায় রবীন্দ্রসঙ্গীত গাইবেন নাকি অরিজিত সিং, সে আপনার ব্যাপার।

আরও পড়ুন: আগামী বছর সিকিমে বেড়াতে যাবেন? দোকান থেকে জলের বোতল কিনতে পারবেন না

ইকো পার্ক: আগের দুটো জায়গার তুলনায় এ একেবারেই নবীন। তবে খুব দ্রুতই প্রেমিক-প্রেমিকাদের প্রিয় হয়ে উঠেছে। কৌলীন্য না থাকলেও জায়গাটা যে নয়নাভিরাম এবং নিরিবিলি তা সন্দেহাতীত। প্রেম করার জন্য আর কী চাই বলুন তো?

পার্ক স্ট্রিট গোরস্থান: ভয় পাবেন না, মনে রাখবেন ‘ডরকে আগে জিত হ্যায়।’ প্রেমিক-প্রেমিকাদের বলছি, ভূত ফুতের ভয় ঝেড়ে যদি ঢুকে পড়তে পারেন তবে লাভ আখেরে আপনাদেরই। ওই ভয়ের জন্যই জায়গাটা ফাঁকা থাকে। করুন, চুটিয়ে প্রেম করুন।

আরও পড়ুন: Christmas 2021: কলকাতার মধ্যেই ঘুরতে যেতে পারেন এই কয়টি জায়গায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest