Romantic Sites For Valentine’s Day Celebration In Kolkata

Valentine’s Day: রইল কলকাতার সেরা ১০ প্রেম করার জায়গার খোঁজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অফিসের ব্যস্ততা, সংসারের কাজকর্ম থেকে অবসর মেলে না যে আবার কিছুটা সময় একসঙ্গে কাটাবেন। এখন হলিডে প্ল্যান করতে গেলে অনেক কিছুই ভাবতে হয় আপনাদের দুজনকেই। তবুও মনে হয়, যদি এমন কোনও জায়গায় একসঙ্গে যাওয়া যেত, তাহলে কেমন হত। এমন কোনও জায়গা যদি যাওয়া যেত যেখানে শুধু আমরা দুজন থাকব। প্রকৃতির কোলে, শান্তি পরিবেশে যদি মনের কথা বলা যেত, তাহলে কতই না ভাল হত। জানুন শহর কলকাতার বুকে অন্যতম সেরা প্রেম করার জায়গা তথা কাপল পার্কের হদিশ।

রবীন্দ্র সরোবর বা ঢাকুরিয়া লেক

ভ্যালেন্টইন্স ডে-তে যেতে পারেন দক্ষিণ কলকাতা অন্যতম পার্ক রবীন্দ্র সরোবর বা ঢাকুরিয়া লেক। গোলপার্ক, লেকগার্ডেনস কিংবা টালিগঞ্জ যেকোনও দিক থেকেই আপনি এখানে পৌছতে পারবেন। রোয়িং করার দৃশ্য থেকে শুরু করে পানকৌড়ি-সহ বহু পাখির কলরব আপনি এখানে শুনতে পারবেন। নিস্তব্ধতায় অনেক বেশি মনের কাছাকাছি আসা যাবে।

ইকোপার্ক

ভ্যালেন্টইন্স ডে-তে ইকোপার্কেও ঘুরতে যেতে পারেন। উত্তর কলকাতার পাশ্ববর্তী এলাকাতেই রয়েছে এই পার্ক। প্রতিবারেই প্রেম দিবসে ইকোপার্কে ভিড় নজরে আসে। এখানে ভিতরে অনেক মানুষ এলেও বিশাল বড় জায়গা হওয়ায় মন ভরে যাবে। এখানে তৈরি হয়েছে রেইন ফরেস্ট, একাধিক কৃত্রিম স্থাপত্য। দেখতে দেখতে সময় কাটবে। দিনের শেষে প্রিয় জনকে বাটারফ্লাই গার্ডেন থেকে প্রজাপতি উপহার দিতেই পারেন।

প্রিন্সেপঘাট

কলকাতার অন্যতম দর্শনীয় স্থান তথা প্রেমের জায়গা প্রিন্সেপঘাট। কলকাতার থেকে যেকোনও দিক দিয়ে আপনি আশতে পারেন। ফেরি পারাপার করে কিংবা ট্রেনে করে দমদম থেকে প্রিন্সেপঘাটে নামতেই পারেন।

মিলেনিয়াম পার্ক

কলকাতার মিলেনিয়াম পার্কেও ভ্যালেন্টইন্স ডে-তে বেশ ভালই ভিড় লক্ষ্য করা যায়। গঙ্গার পাশে এখানে গেলেও আপনার বেশ ভালই লাগবে। কলকাতার মিলেনিয়াম পার্ক জেটি থেকে সোম থেকে শুক্র বিকেল ৪ টে থেকে ৬ টা এবং শনি-রবি দুপুর ১২ টা থেকে ২ টো এবং বিকেল ৪ টে থেকে ৬ টা এই বিশেষ পরিষেবা জারি থাকবে। ৯০ মিনিটের নস্টালজিয়া মাত্র ৩৯ টাকায়।

ভিক্টোরিয়া

 ভ্যালেন্টাইন্স ডে-তে ভিক্টোরিয়াও প্রেম করার অন্যতম জায়গা। ভিক্টোরিয়ায় ভিতরের লেকের পাড়ে বসে সময় কেটে যাবে কীভাবে, যা খেয়ালই হবে না।  ভ্যালেন্টাইন্স ডে-তে ভিক্টোরিয়ায় তাই ঘুরে আসতেই পারেন। মেট্রো করে রবীন্দ্র সদন নামলে বেশি দূর নয়।

নলবন

ভ্যালেনটাইন ডে-তে ঘুরে আসতে পারেন সল্টলেকের নলবন কিংবা সায়েন্সসিটির কাছে ফিস পার্ক। প্রকৃতির ছোঁয়ায় এখানে গেলে অপূর্ব লাগবে আপনার। খাওয়াদাওয়ার জন্য দোকান পেয়ে যাবেন। বিধাননগর নেমে বাস বা প্রাইভেট কারে আপনি পৌছতে যেতে পারবেন।

আরও পড়ুন: এই ৫ টি দেশে গিয়ে বসবাস করলে মিলবে লক্ষাধিক টাকা অনুদান, কোটি টাকার জমি

নন্দন

প্রেম দিবসে অনেকেই এদিন ভাল ছবি সন্ধ্যানে থাকে। কেউবা আবার সংষ্কৃতির খোঁজে রবীন্দ্রসদন যায়। আর্ট এক্সিবিজিশন থেকে শুরু করে অনুষ্ঠান-সহ থিয়েটার প্রায় সব কিছু এখানে একই জায়গায় পাওয়া যায়। আর ভিতরটাইয় সুন্দর করে ফোঁয়ারার জলের পাশে বসার জায়গা তো আছেই। তাই ঘুরে আসতেই পারেন নন্দন।

কলেজ স্কোয়ার

বইপাড়ায় প্রেম তো সারা বছরই চলে। কফি হাউজের কফি কাঁপে চুমুক দিয়ে ভুট্টা ভাজা বা বাদাম ভাজা নিয়ে এখানে উত্তমকুমারের আমল থেকেই ঘন্টা পার করে দেন প্রেমিক-প্রেমিকারা। তবে শুধু হেঁটে হেঁটে নয়। অবশ্যই সাঁতার দেখতে দেখতে কলেজ স্কোয়ারে। তাই ভ্যালেন্টাইন্স ডে-তে এখানেও যেতে পারেন।

ময়দান

ভ্য়ালেনস্টাইন্স ডে-তে যদি বেশি দূরে কোথাও যেতে ইচ্ছে না হয়, যদি সকলের সঙ্গে সময় কাটাতে ইচ্ছে করে কাপলদের, তাহলে অবশ্যই কলকাতা প্রাণ ময়দান। ঘোড়াদের স্বচক্ষে দেখবেন। হাওয়াই মিঠাই , বাদাম খাবেন। মন ভরে যাবে। মেট্রোতে কিংবা বাসে এখানে পৌছতে পারেন।

এলিওট পার্ক

ভ্যালেন্টইন্স ডে-তে কাপলদের জন্য কলকাতার বুকে সেরা জায়গা  এলিওট পার্ক। এখানে গাছপালার নিবিঢ় ঘনছাড়ায় প্রেমিক-প্রেমিকারা সময় কাটাতে পছন্দ করেন। ময়দান মেট্রো স্টেশন সংলগ্ন এটি অত্যন্ত জনপ্রিয় একটি স্থান।

আরও পড়ুন: এই মন্দিরে ‘প্রসাদ’ দেওয়া হয় সোনার টুকরো, চিকেন ও মটন বিরিয়ানি! ঘুরে আসবেন নাকি…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest