These are the best budget hill stations that you can go to while being in India

পুজোয় বেড়াতে যেতে চাইছেন? কম বাজেটের হিল স্টেশনের খোঁজ রইল আপনার জন্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রায় দেড় বছরের বেশি সময় ধরে বন্ধ স্কুল, কলেজ। অনেকের অফিসও হচ্ছে বাড়ি থেকে। অনেকের রয়েছে কম বেশি আর্থিক সমস্যা। এর মধ্যে অতিষ্ঠ হয়ে উঠেছেন অনেকেই। মনে হচ্ছে, কয়েকদিনের জন্য কোথাও থেকে ঘুরে আসলে কেমন হয়! এই কারণেই আমরা এসেছি এমন কিছু জায়গার খোঁজ, যেখানে আপনি কম খরচে এবং কম সময়ের মধ্যেই ছুটিয়ে আসতে পারবেন।

মাউন্ট আবু, রাজস্থান

দিলওয়ারা জৈন মন্দিরের জন্য বিখ্যাত, রাজস্থানের মাউন্ট আবু কম খরচে একটি ভাল হিল স্টেশন। মাউন্ট আবু এই পাহাড়ের ওপর রয়েছে একটি মন্দির যা এই অঞ্চলের প্রধান আকর্ষণ। তাছাড়া এখানের মনোরম আবহাওয়ার কারণে পর্যটকদের ভিড় লেগেই থাকে। আরাবল্লি পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্যও বেশ উপভোগ করা যায় এখান থেকে।

ধনলৌটি, উত্তরাখণ্ড

ধনলৌটি উত্তরাখণ্ডের একটি বিখ্যাত পার্বত্য অঞ্চল এবং পর্যটন কেন্দ্রও বটে। এখানকার পরিবেশ শান্ত এবং সুন্দর। আপনি যদি শহরের কোলাহল থেকে দূরে যেতে চান, তাহলে ধনলৌটি হতে পারে আপনার সেরা পছন্দ। পাইন আর দেবদারু গাছে ঘেরা এই ধনলৌটি মুসৌরি থেকে মাত্র ২৮ কিমি দূরে অবস্থিত।

কাসৌলি, হিমাচল প্রদেশ

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১৮০০ মিটার উচ্চতায় অবস্থিত, কাসৌলি হিমাচল প্রদেশের একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র। এখানের মনোরম আবহাওয়ার জন্য প্রায় সারা বছরই ভিড় লেগে থাকে পর্যটকদের। তাছাড়া শহর থেকেও এই অঞ্চল খুব একটা দূরে নয়। কম খরচে কয়েকদিনের জন্য অনাহাসে ঘুরে আসতে পারেন কাসৌলি।

নৈনিতাল, উত্তরাখণ্ড

উত্তরাখণ্ডের নৈনিতালও ভ্রমণ পিপাসুদের কাছে বেশ জনপ্রিয়। এখানের প্রধান আকর্ষণ হল নৈনি লেক। তাছাড়া এর আশেপাশে ভিমতাল, সাততালের মত একাধিক ঘোরার জায়গা রয়েছে। এখানের পরিবেশও খুব সুন্দর এবং শান্ত। মনোরম আবহাওয়ার জন্য ইউকেন্ডে বেশ ভিড় থাকে এই হিল স্টেশনে।

কুফরি, হিমাচল প্রদেশ

কুফরি একটি চমৎকার হিল স্টেশন। বরফে ঘেরা এই পাহাড়ি অঞ্চলে গেলে মনও ভাল হয়ে যেতে পারে আপনার। এখানে চাইলেই আপনি করতে পারেন স্কিইং এবং ট্রেকিং-এর মত অ্যাডভেঞ্চার। পাইন আর দেবদারুতে ঘেরা এই জায়গায় ঘুরে আসুন দু দিনের জন্য।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest