Tirupati Balaji: IRCTC unveils 4-day temple package for Tirupati from Mumbai – Check fare, route and other details

Tirupati Balaji: IRCTC-এর সাশ্রয়ী প্যাকেজ ! মাত্র ৭০০০ টাকায় ঘুরে আসুন তিরুপতি বালাজি থেকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইচ্ছে থাকলেও অনেক তীর্থযাত্রী বা পর্যটকই আবার তিরুপতি দর্শনে যেতে পারেন না। তার প্রধান কারণ খরচ। তিরুপতি দর্শ খরচসাপেক্ষ ভ্রমণ। এমন পরিস্থিতিতে যাত্রীদের সাহায্য করতে এগিয়ে এসেছে আইআরসিটিসি। Tirupati Balaji Darshan EX Mumbai নামে ৩ রাত এবং ৪ দিনের মধ্যে একটি প্যাকেজ ঘোষণা করেছে ভারতীয় রেল। এই প্যাকেজটি নিলে বালাজি দর্শন করতে পারবেন কম খরচে।

IRCTC-র এই প্যাকেজে যাত্রীরা পাবেন ৩ রাত এবং ৪ দিনের একটি ট্যুর প্যাকেজ। ইতিমধ্যেই ৪ এপ্রিল থেকে এই যাত্রা শুরু হয়ে গেছে। চলবে ৩১ মে পর্যন্ত। দর্শনার্থী নিজের সুবিধা অনুযায়ী, এই ভ্রমণের তারিখ নির্বাচন করতে পারেন। এই বিশেষ ট্যুর প্যাকেজের নাম দেওয়া হয়েছে তিরুপতি বালাজি দর্শন এক্স মুম্বই। এই ট্যুর প্যাকেজের শুরু হচ্ছে মুম্বই থেকে। অর্থাৎ কোনও দর্শনার্থী যদি তিরুপতি বালাজি দেখতে চান তাহলে তাঁকে মুম্বই, পুনে এবং সোলাপুর থেকে ট্রেন পাওয়া যাবে। এই প্যাকেজের মাধ্যমে, যাত্রীরা লোকমান্য তিলক টার্মিনাস, থানে, কল্যাণ, পুনে এবং সোলাপুর স্টেশন থেকে বোর্ড/ডিবোর্ডে করতে পারবেন।

আরও পড়ুন: Bus Ride: কলকাতায় বাসে চড়ার আগে এগুলো অবশ্যই মনে রাখবেন

স্ট্যান্ডার্ড নন-এসি স্লিপার ক্লাসে ভ্রমণ করলে, একজন ব্যক্তির ভাড়া পড়বে ৯,০৫০ টাকা। দুই জনের জন্য খরচ কমে দাঁড়াবে জন প্রতি ৭,৩৯০ টাকা। যদি তিনজনের শেয়ারিংয়ে একটি সিট বুক করেন, তাহলে ভাড়া হবে ৭,২৯০ টাকা। শেয়ারিং সিট সহ তিনজনের জন্য বুক করা হলে ভাড়া হবে ৭,২৯০ টাকা। ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য একটি বিছানা সহ খরচ হবে ৬,৫০০ টাকা৷

IRCTC-এর এই প্যাকেজের জন্য নির্ধারিত ভাড়ায় মিলবে একাধিক সুবিধা। এই সুবিধাগুলির মধ্যে অন্তর্ভুক্ত থাকছে ট্রেন ভাড়া, তিরুপতিতে এক রাতের হোটেল, এক বেলার খাবার এবং প্রাতঃরাশ, পর্যটন স্থানগুলি দর্শন, বালাজি মন্দির পরিদর্শন, স্থানীয় ট্যুর গাইড, ভ্রমণ বিমা, জিএসটি ইত্যাদি। ভ্রমণ সংক্রান্ত তথ্যের জন্য, IRCTC-র অফিশিয়াল ওয়েবসাইটে দেখে নিতে পারেন। ভ্রমণের তথ্য বা বুকিং এর জন্য যেতে পারেন রেলের টিকিট বুকিং-এর অফিসেও।

আরও পড়ুন: Heritage Walk: রাজভবন ঘুরে দেখতে চান? জানুন কোথায়, কী ভাবে আবেদন করবেন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest