Want to make intimate moments more lasting? No pair of coconut oil

ঘনিষ্ঠ মুহূর্ত আরও দীর্ঘস্থায়ী করতে চান? নেই নারকেল তেলের জুড়ি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নারকেল তেলের হরেক গুণ। রান্না থেকে চুলের যত্ন— সব কাজেই এই তেল ব্যবহার করে সুফল পাওয়া যায়। নারী এবং পুরুষের শারীরিক সম্পর্কের সময়েও এই তেল খুবই উপকারি হয়ে উঠতে পারে। এমনই বলছে হালের গবেষণা।

আরও পড়ুন: বিয়ের পর কেন মোটা হয়ে যায় মেয়েরা, জানুন কারণগুলি

সম্প্রতি ‘ইন্টারন্যাশনাল জার্নাল অব লাইফ সায়েন্স রিসার্চ’-এ একটি গকবেষণাপত্র প্রকাশিত হয়েছে। সেখানে দাবি করা হয়েছে, ময়েশ্চারাইজার এবং পিচ্ছিলকারক পদার্থ হিসেবে মানুষের ত্বকে নারকেল তেল ব্যবহার করা নিরাপদ তো বটেই, এর পাশাপাশি এই তেল বহু ধরনের জীবাণুর সংক্রমণ আটকায়। সেখান থেকেই বিজ্ঞানীদের মত, নারী এবং পুরুষের শারীরিক সম্পর্কের সময়েও এই তেল উপকারি হয়ে উঠতে পারে।

বিজ্ঞানীদের মতে, পিচ্ছিলকারক পদার্থ হিসেবে কাজে লাগার পাশাপাশি, এই তেল মিলনের সময়ে প্রদাহের আশঙ্কাও কমিয়ে দেয়। এর কিছু উপাদান সঙ্গমকালকে দীর্ঘস্থায়ী করে।

কয়েক বছর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের কয়েক জন চিকিৎসক এক সমীক্ষায় দেখিয়েছিলেন, পুরুষের সঙ্গে সঙ্গমকালে প্রায় ৩০ শতাংশ নারীই ব্যথা পান। তার কারণ যৌনাঙ্গের শুষ্কতা। সেই সমস্যার সমাধান করতে পারে নারকেল তেল।এ ছাড়াও ঋতুবন্ধের পরে অনেক মহিলার ক্ষেত্রে যৌনাঙ্গের আশপাশের পেশি শুকিয়ে যেতে থাকে। সেই সময়ে শারীরিক সম্পর্কে তাঁরা বেশি মাত্রায় ব্যথা পান। অনেকে বাজার চলতি পিচ্ছিলকারক পদার্থ ব্যবহার করতে পারেন না। কারণ তাতে অ্যালার্জি সমস্যা হয়। তাঁদের ক্ষেত্রে নারকেল তেল খুবই উপকারি হয়ে উঠতে পারে।তবে মনে রাখা দরকার, শুধুমাত্র খাঁটি নারকেল তেলই এই কাজে ব্যবহার করা উচিত। কেনার সময়ে এক্সট্রা ভার্জিন তেলই কিনবেন। অন্যথা সঠিক ফল পাবেন না।

আরও পড়ুন: সারাদিনের মধ্যে এই সময়টাতে ভুলেও জল খাবেন না , অজান্তেই বাড়বে অসুখের আশঙ্কা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest