পুরোনো সঙ্গীকে আর ভালো লাগছে না? কী করবেন এমন ঘটলে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একটা সম্পর্ক দীর্ঘদিন ধরে বহন করা নেহাত সহজ কথা নয়। প্রেমের প্রাথমিক ঘোর কেটে যাওয়ার পর বাস্তবের মাটিতে যখন দাঁড়ান কোনও দম্পতি, তখন তাঁরা বুঝতে পারেন জীবনটা পুরোপুরি রূপকথা নয়। গোলাপের রং আর সুগন্ধ সেখানে যেমন আছে, তেমনি কাঁটার জ্বালা, পাথরের অমসৃণতাও রয়েছে পুরোদমে। এরকম একটা পরিস্থিতিতে এতদিনের ভালো লাগা বিষয়গুলো আর ততটা ভালো নাও লাগতে পারে। এমনকী, যে মানুষটাকে ঘিরে স্বপ্নের জাল বুনেছিলেন, তাঁকেও আর ততটা ভালো না লাগা অস্বাভাবিক নয়! কী করবেন এমন ঘটলে?

ভালো না লাগার কারণটা খুঁজে বের করার চেষ্টা করুন
নিজেকে জিজ্ঞেস করুন, কেন এরকম মনে হচ্ছে আপনার। আপনাদের সম্পর্কে কি ইদানীং কিছু সমস্যা দেখা দিয়েছে? নাকি শুধু একঘেয়েমি থেকেই এ সম্পর্কটা আর পছন্দ হচ্ছে না আপনার? সম্পর্কের পুরোনো উত্তাপটা কি আবার ফিরিয়ে আনা সম্ভব? নাকি আর কোনও আশাই নেই?

পার্টনারের সঙ্গে কথা বলুন
মন খুলে কথা বলা একটা পদ্ধতি হতে পারে। পরস্পরের মধ্যে যদি ভুল বোঝাবুঝি বা নেগেটিভ মানসিকতা দানা বেঁধে থাকে, তা সরানোর সবচেয়ে ভালো উপায় হল কোনও দ্বিধা বা সংশয় না রেখে খোলামেলা কথা বলা।

আরও পড়ুন: ভারতে ৬৫% বিক্রি বেড়েছে কন্ডোম, সেক্সটয়ের! এগিয়ে চার শহর, কলকাতা কি রয়েছে তালিকায়?

কোনও একটা শখের চর্চা করুন
আলাদা করে কোনও শখ না থাকলে ভেবে দেখতে পারেন কিন্তু! দু’জনে মিলে কোনও একটা শখের চর্চা করলে সম্পর্কে দূরত্ব কমে যেতে পারে। গান শোনা, বাগান করা, বেড়াতে যাওয়া, যে কোনও শখ হলেই হবে। এমনকী, গবেষণাতেও দেখা গেছে সম্পর্ক ভালো রাখতে শখের একটা বড়ো ভূমিকা রয়েছে।

একসঙ্গে বেড়াতে যান
কোনও একটা নতুন জায়গা দেখার মধ্যে দিয়ে দম্পতিরা পরস্পরকে নতুনভাবে আবিষ্কার করতে পারেন। কাজেই বেরিয়ে পড়ুন। হয়তো নতুন জায়গায় গিয়েই খুঁজে পাবেন আপনাদের হারিয়ে যাওয়া রোমান্সকে!

আরও পড়ুন: মহিলাদের হস্তমৈথুন কি অসুস্থতার লক্ষণ? আসল সত্যিটা জানেন তো?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest