একতার বার্তা ও আত্মশক্তি প্রদর্শনের জন্য ৫ এপ্রিল রাত ন’টায় ৯ মিনিট প্রদীপ জ্বালাতে বললেন মোদী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: করোনা আতঙ্ক যেন ক্রমেই আরও ঘাড়ে চেপে বসছে। আতঙ্কিত দেশবাসীর মনে শক্তি জোগাতে তাই আরও একবার শক্তির মন্ত্রোচ্চারণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার নিজেই টুইট করে বলেছিলেন, দেশবাসীকে ফের এক বার্তা দিতে চান তিনি। ঠিক কী বলতে চলেছেন প্রধানমন্ত্রী, তা নিয়ে উত্সুক ছিল গোটা দেশ।

আরও পড়ুন: করোনার কোপ! ২২২ বছর পর এই প্রথমবার হজ বাতিলের সম্ভাবনা

করোনাভাইরাসের কারণে যে ভাবে দেশ জুড়ে সঙ্কটময় পরিস্থিতির সৃষ্টি হয়েছে, তার বিরুদ্ধে সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। গত ২৫ মার্চ দেশ জুড়ে লকডাউন ঘোষণা করেছিলেন তিনি। ঠিক তার ৯ দিনের মাথায় আজ ফের দেশবাসীর উদ্দেশে করোনা নিয়ে ভাষণ দিলেন মোদী। এদিন সকাল ৯টায় ভিডিও বার্তায় প্রথমেই প্রধানমন্ত্রী দেশবাসীর কাছে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, “করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারত বিশ্বের মধ্যে নজির সৃষ্টি করেছে। ” তিনি বলেন, দেশের মানুষ লকডাউন সফল করার চেষ্টা করেছেন। সরকারের আবেদনে মানুষ যেভাবে সাড়া দিয়েছে, তা অভূতপূর্ব। দেশবাসীর মনে জোর দিতে তিনি বলেন, “করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমরা কেউ একা নই। আমরা সবাই একসঙ্গে করোনার বিরুদ্ধে লড়াই করব।”

আরও পড়ুন: ভারতে করোনা সংক্রমণ বেড়ে ২,৩০১, মৃতের সংখ্যা ৫৬

তিনি বলেন, “৫ এপ্রিল রবিবার, রাত নটায় মাত্র ন মিনিট আমাকে দিন। এই দিনটা আমাদের শক্তি প্রদর্শনের দিন।” রবিবার রাত নটায় ৯ মিনিট দেশবাসীকে নিজেদের ঘরের আলো বন্ধ করে বাড়ির বারান্দা কিংবা ছাদে দাঁড়িয়ে মোমবাতি, টর্চ কিংবা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালানোর আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, এই দিন গোটা দেশ একসঙ্গে শক্তি প্রদর্শন করবে। তবে জনতা কার্ফুতে যেরকম অনেকে সোশ্যাল ডিস্টেন্সিংয়ের নিয়ম ভেঙেছিল, সেই নিয়ে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন একসঙ্গে আলো জ্বালানোর প্রয়োজন নেই, একা একা করলে হবে। এদিন প্রধানমন্ত্রী বলেন যে এই করোনার ফলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত যারা, সেই গরীব মানুষদের পাশে সবাইকে দাঁড়াতে হবে।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় বিপুল সাহায্য, নিন্দুকদের মুখে ঝামা ঘসলেন কিং খান

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest