#Live: বুথ দখলের অভিযোগে উত্তপ্ত চোপড়া, দফায় দফায় অবরোধ, নামল র‌্যাফ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চোপড়া (উত্তর দিনাজপুর): দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরুর পরেই অশান্ত হয়ে উঠল দার্জিলিং লোকসভা কেন্দ্রের অন্তর্গত উত্তর দিনাজপুরের চোপড়া। ভোটারদের ভোটদানে বাধা দেওয়ার পাশাপাশি মারধর করারও অভিযোগ উঠেছে। বুথ দখলেরও অভিযোগ উঠেছে বহিরাগত দুষ্কৃতীদের বিরুদ্ধে। গোটা ঘটনায় জেলাশাসকের রিপোর্ট তলব করেছে কমিশন।

বৃহস্পতিবার চোপড়া বিধানসভা এলাকার মিদ্দাপাড়ায় ১৫৯ নম্বর বুথে ভোট দিতে গেলে বাধা দেওয়া হয় গ্রামবাসীদের। ভোটার স্লিপ কেড়ে নিয়ে মারধর করা হয় বলে অভিযোগ। পালটা বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামবাসীরা।  ঘটনার পুনরাবৃত্তি ঘটে কাছেই দিঘির কলোনির ১৮০ নম্বর বুথে। গ্রামবাসীদের অভিযোগ, গ্রাম থেকে ভোটারদের বেরোতে দিচ্ছে না বহিরাহত দুষ্কৃতীরা। বেরোনোর চেষ্টা করলেই মারধর করা হচ্ছে ভোটারদের। এর পরেই প্রতিবাদে চোপড়া বাসস্ট্যান্ডে ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন গ্রামবাসীরা।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চোপড়ায় পুলিসের লাঠিচার্জ, কাঁদানে গ্যাস। এলাকা দখল নিয়েছে কেন্দ্রীয় বাহিনী। কয়েকজনকে আটক করেছে পুলিস।

তৃণমূল কর্মীদের উপর হামলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। ঘটনাস্থলে পাথর ছুড়তে দেখা যায় বিক্ষোভকারীদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশ বাহিনী, র‌্যাফ।মালবাজারের কুমলাই গ্রামে আক্রান্ত বিজেপি কর্মী। বিজেপির নির্বাচনী কার্যালয় ভাঙচুর করে আগুন লাগানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার তৃণমূলের।

নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে, সকাল ৯টা পর্যন্ত জলপাইগুড়িতে ভোট পড়েছে ১৬.৮৬%, দার্জিলিঙে ১৬.১৪%, রায়গঞ্জে ১৭.৪৫%। সব মিলিয়ে এই তিন আসনে সকাল ৯টা পর্যন্ত গড় ভোট পড়েছে ১৬.৭৮%।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest