লকডাউনে উত্তাল যৌন জীবন, বাজারে অমিল কন্ডোম, প্রেগন্যান্সি কিট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: লকডাউনে ভিড় বেড়েছে পর্ন ওয়েবসাইটগুলিতে। সাদাহরণ গরিব মানুষ কন্ডম কিংবা গর্ভনিরোধক ওষুধে টাকা খরচ করতে চাইছেন না। অথচ তাদের কোনও কাজও নেই। যার ফলে সহজ যৌন জীবনই হয়ে উঠছে তাদের বিনোদনের সস্তা মাধ্যম। যার জেরে অনিচ্ছাকৃত মাতৃত্বের শিকার হতে চলেছেন লক্ষ লক্ষ মহিলা।

জানা গিয়েছে, মার্চ মাসে ইতালিতে প্রায় ৫৭ শতাংশ, ফ্রান্সে ৩৯ শতাংশ এবং স্পেনে প্রায় ৬১ শতাংশ ভিড় বেড়েছে পর্ন ওয়েবসাইটগুলিতে। সম্প্রতি ‘দি গার্ডিয়ান’-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মার্চ মাসে বিশ্বজুড়ে প্রায় ১২ শতাংশ ভিড় বেড়েছে পর্ন ওয়েবসাইটগুলিতে।

আরও পড়ুন: রাজ্যে করোনা ‘ভূত’ ,সত্যজিতের জন্মদিনে গুপি–বাঘাকে নিয়ে কলকাতা পুলিশের সতর্কবার্তা

লকডাউনে অবসরে পর্ন ভিডিয়ো দেখার প্রবনতা অনেকটাই বেড়ে গিয়েছে ঘরবন্দি মানুষের মধ্যে। বিশ্বের বেশির ভাগ দেশেই অবসর সময়ের বিনোদনের একটা অঙ্গ হয়ে উঠেছে নীল ছবি ও ভিডিয়ো। দীর্ঘায়ীত লকডাউনে অকাল মধুচন্দ্রিমায় যৌন জীবনে জোয়ার এসেছে।

একঘেয়েমী আর অবসাদ কাটাতে যৌনতার আশ্রয় নিচ্ছেন অনেকে। কিন্তু ‘বাজে খরচ’ বাঁচাতে কন্ডম বা গর্ভনিরোধক ওষুধের টাকা খরচ করতে চাইছেন না বেশির ভাগ আম জনতা! ফলে ঝুঁকি বাড়ছে অনিচ্ছাকৃত মাতৃত্বের।

সাম্প্রতিক একটি সমীক্ষা জানাচ্ছে, লকডাউনের আগে পর্যন্ত তৃতীয় বিশ্বের বা মধ্য আয়ের ১১৪টি দেশের প্রায় ৪৫ কোটি মহিলা অনিচ্ছাকৃত মাতৃত্বের থেকে বাঁচতে নিয়মিত ভাবে গর্ভনিরোধক ব্যবহার করতেন যা এখন অনেক ক্ষেত্রেই সম্ভব হচ্ছে না। ফলে অনিচ্ছাকৃত মাতৃত্বের শিকার হতে চলেছেন অন্তত ৭০ লক্ষ মহিলা। এমনটাই জানিয়েছে রাষ্ট্রপুঞ্জ।

গরিব মানুষ কন্ডোম কিনতে চাইছেন না ঠিকই । কিন্তু যারা খানিকটা অবস্থাপন্ন তারা অবশ্য কিনছেন। কোথাও কোথাও পেশার , সুগারের ওষুধের সঙ্গে পাল্লা দিকে বিকোচ্ছে এই কন্ডোম।লকডাউনের ফলে সরবরাহের ক্ষেত্রে সাময়িক সমস্যার ফলে অনেক জায়গাতেই পর্যাপ্ত প্রেগন্যান্সি টেস্ট কিট, গর্ভনিরোধক ওষুধের জোগানে টান পড়েছে।

আরও পড়ুন: দেশে এই প্রথম! মুম্বইয়ে চালু হল করোনা পরীক্ষার বাস

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest