Site icon The News Nest

#Lok Sabha Elections 2019 LIVE : আজ বাংলায় ফের মোদী-মমতা দ্বৈরথ

mamta banerjee attacks pm modi

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: তৃতীয় দফার ভোট শেষ, এবার নজরে চতুর্থ দফার লোকসভা নির্বাচন। প্রথম, দ্বিতীয়, তৃতীয় দফার ভোটের মতোই চতুর্থ দফার ভোটের আগেও বাংলায় সরগরম প্রচারযুদ্ধ। মঙ্গলবার তৃতীয় দফার ভোটের দিনই মোদী-মমতার ভোটপ্রচার ঘিরে তেতে ছিল বঙ্গ রাজনীতি। আজও বাংলায় মোদী-মমতা দ্বৈরথ। বুধবার রাজ্যে জোড়া সভা রয়েছে প্রধানমন্ত্রীর। বোলপুর ও রানাঘাটের সভা থেকে এদিন ফের কী বলেন নমো, সেদিকে যেমন নজর থাকবে রাজনীতির কারবারিদের, তেমনই চোখ থাকবে মমতার সভাতেও। আজ শ্রীরামপুর, কৃষ্ণনগর ও বর্ধমানে ভোটপ্রচার সারবেন মমতা। গতকাল প্রধানমন্ত্রীর পদ নিয়ে মমতাকে তীব্র ভাষায় আক্রমণ করেন মোদী। এদিন মোদীকে কী জবাব দেবেন মমতা, সেদিকেই চোখ বঙ্গ রাজনীতির।

মঙ্গলবার আসানসোলে এক জনসভায় মোদী বলেন, “কয়েকটি আসনে লড়াই করে প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন দিদি! প্রধানমন্ত্রীর পদ নিলামে পাওয়া গেলে লুটে নেওয়া জিনিস নিয়ে হাজির হয়ে যেত তৃণমূল আর কংগ্রেস। প্রধানমন্ত্রীর পদ নিলামে মেলে না। তাহলে ওই পদ সারদা-নারদের টাকায় কেনা হয়ে যেত। কিন্তু প্রধানমন্ত্রী হতে গেলে সাধারন মানুষের ভোটে জিতে আসতে হয়। ১৩০ কোটি দেশবাসীর আশীর্বাদে ওই পদ পাওয়া যায়।” অন্যদিকে, অমিত শাহকে নিশানা করে মমতা এক সভায় বলেন, ‘‘বিহার, উত্তরপ্রদেশ, আসামে তোমার সরকার রয়েছে, কত বাহিনী দিয়েছো? কত অফিসার বদলেছো? এই বাংলাই তোমায় টাইট করে ছেড়ে দেবে। বাংলার বিরুদ্ধে এত হিংসা কেন? আমি ওদের বিরুদ্ধে কথা বলি, তাই আমার বিরুদ্ধে এত কথা বলেন। আমি ভাঙি তবু মচকাই না। বাংলাই এবার ভারতবর্ষ দখল করবে’’।

অন্যদিকে, লোকসভা নির্বাচনের তৃতীয় দফাতেই প্রথমবার বাংলায় প্রাণ ঝরল। মঙ্গলবার মুর্শিদাবাদের ভগবানগোলায় কংগ্রেস-তৃণমূল সংঘর্ষে বাঁধে। সেই সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। মৃতের নাম টিয়ারুল শেখ। টিয়ারুল কংগ্রেস কর্মী বলে দাবি। এছাড়া জখম হয়ে আরও ২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদিন জখম অবস্থায় টিয়ারুল শেখকে বহরমপুর হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। অন্যদিকে, দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে ঘর থেকে মিলেছে ভোটকর্মীর মৃতদেহ। মৃত ব্যক্তির নাম বাবুলাল মুর্মু। তিনি কুশমুন্ডি সরলা স্কুলের শিক্ষক বলে জানা গিয়েছে।

Exit mobile version