#Loksabha Election 2019: কংগ্রেসের ‘চৌকিদার চোর হ্যায়’ বিজ্ঞাপন নিষিদ্ধ করল নির্বাচন কমিশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোপাল: মধ্যপ্রদেশে নির্বাচন কমিশন কংগ্রেসের ‘চৌকিদার চোর হ্যায়’ বিজ্ঞাপন নিষিদ্ধ করল৷ বিজ্ঞাপনটি নিষিদ্ধ ঘোষণা করার পর মধ্যপ্রদেশের মুখ্য নির্বাচনী আধিকারিক (যুগ্ম) রাজেশ কল চিঠি সেই বিষয়টি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর কাছে পাঠিয়ে দিয়েছেন৷ ওই চিঠিতে নির্দেশ দেওয়া হয়েছে নির্বাচন উপলক্ষে বানানো এই বিজ্ঞাপনের সম্প্রচার অবিলম্বে যেন বন্ধ করা হয়৷

মুখ্য নির্বাচনী আধিকারিক (যুগ্ম) তাঁর রাজ্যের জেলা প্রশাসনগুলিকেও অবিলম্বে এই বিজ্ঞাপন বন্ধ করার নির্দেশ পাঠিয়ে দিয়েছেন। এছাড়া মিডিয়া সার্টিফিকেশন অ্যান্ড ইন্সপেকশন কমিটির পক্ষ থেকেও এই বিজ্ঞাপনটিকে ছাড়পত্র দেওয়া হয়নি বলে ওই নির্দেশে জানানো হয়েছে।বিভিন্ন সংবাদসংস্থা সূত্রে জানানো হয়েছে, রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক ভি এল কান্তারাও এই বিজ্ঞাপন সম্প্রচার করার জন্য কংগ্রেসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশও দিয়েছেন।

কংগ্রেসের পক্ষ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে ‘চৌকিদার চোর হ্যায়’ নামের বিজ্ঞাপন বানানো হয়েছিল। বিজ্ঞাপনটি দেখে তার বিরুদ্ধে কমিশনে অভিযোগ করে বিজেপি। বিজেপির যুক্তি, প্রধানমন্ত্রীকে একেবারে ব্যক্তিগত আক্রমণের উদ্দেশ্যেই এমন বিজ্ঞাপন বানানো হয়েছে। যেখানে বিভিন্ন নির্বাচনী সভায় দুর্নীতির বিরুদ্ধে তাঁর লড়াইয়ের কথা দেশবাসীর কাছে তুলে ধরতেই মোদী ‘চৌকিদার’ বলে নিজেকে উল্লেখ করে থাকেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest