Site icon The News Nest

#LokSabha Elections 2019: অনুমতি ছাড়া রাজনৈতিক বিষয়ের সম্প্রচার নয় নমো টিভিতে: কমিশন

namotv 505 040219081417 1

নয়াদিল্লি: নমো টিভির সম্প্রচার হতে পারে। তবে অনুমোদন ছাড়া এই চ্যানেলে রাজনৈতিক বিষয় নিয়ে অনুষ্ঠান করা আপাতত যাবে না বলে জানাল নির্বাচন কমিশন। প্রধানমন্ত্রীর ছবি দেওয়া লোগোও নমো টিভিকে ব্যবহার করার অনুমতি দিয়েছে দিল্লির মুখ্য নির্বাচনী অফিসার।

কমিশনের তরফে জানানো হয়েছে, সব ধরনের রাজনৈতিক বিজ্ঞাপন ও রাজনৈতিক বিষয় নিয়ে কোনও প্রোগ্রাম সম্প্রচারের ক্ষেত্রে এমসিএমসি-র থেকে অনুমোদন লাগে। কিন্তু নমো টিভিতে সম্প্রচারিত রাজনৈতিক প্রোগ্রামগুলোর কোনও অনুমোদন ছিল না।

প্রধানমন্ত্রীর বায়োপিকের পর এবার নির্বাচন কমিশনের আতসকাচের নীচে নমো টিভি। প্রথম দফার লোকসভা নির্বাচনের দিনই নমো টিভি নিয়ে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। অবিলম্বে নমো টিভির সমস্ত কনটেন্ট সরানোর নির্দেশ দিয়েছে কমিশন। ওই কনটেন্টগুলোর কোনও অনুমোদন ছিল না। তাই অবিলম্বে ওই কনটেন্টগুলো সরাতে হবে বলে জানিয়েছে কমিশন। অনুমোদন ছাড়া রাজনৈতিক বিষয়ের সম্প্রচার করা যাবে না নমো টিভিতে। এমনই নির্দেশ দিয়েছে কমিশন। নির্বাচন কমিশনের তরফে এও জানানো হয়েছে, নমো টিভির সমস্ত প্রোগ্রামগুলোকে আগে অনুমোদন দিতে হবে মিডিয়া সার্টিফিকেশন অ্যান্ড মনিটারিং কমিটিকে(এমসিএমসি)। যে কোনও রাজনৈতিক বিষয় প্রচার করতে গেল তার জন্য আগে থেকে অনুমতি নিতে হবে। বৃহস্পতিবার দিল্লির নির্বাচন আধিকারিককে একথা সাফ জানিয়ে দিল নির্বাচন কমিশন।

 

 

Exit mobile version