Site icon The News Nest

#Loksabha Elections 2019: প্রথম দফার ভোটে নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি, অভিযোগ বাম-তৃণমূলেরও

voting3

কলকাতা: বিক্ষিপ্ত ঘটনার সঙ্গেই এ রাজ্যের প্রথম দফার ভোট অনুষ্ঠিত হল বৃহস্পতিবার। তবে কোচবিহার এবং আলিপুরদুয়ার কেন্দ্রে লোকসভা ভোটের নামে প্রহসন হয়েছে এবং গণতন্ত্রকে হত্যা করা হয়েছে অভিযোগ তুলে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করল বিজেপি। এ দিন জয়প্রকাশ মজুমদার-সহ বিজেপি প্রতিনিধি দলের সদস্যরা কমিশনে নালিশ জানাতে যান। অন্য দিকে বামফ্রন্ট এবং তৃণমূলও একাধিক ঘটনায় অভিযোগের আঙুল তুলেছে একে অপরের দিকে।

জয়প্রকাশ মজুমদার বলেন, কোচবিহারে কেন্দ্রীয় বাহিনীকে কাজে বাধা দিয়েছেন তৃণমূল কর্মীরা। এমনকী, ভোট দিতে দেওয়া হয়নি মহিলাদের। দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনারের কাছেও অভিযোগ জানানো হবে বলে জানিয়েছেন তিনি। এ দিন শীতলকুচির একটি বুথে মহিলাদের প্রবেশে বাধার সৃষ্টি করা হয় বলে অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। যদিও তৃণমূল সেই অভিযোগ অস্বীকার করে।

এ ব্যাপারে অবশ্য নির্বাচন কমিশন সাংবাদিক বৈঠকে জানায়, অভিযোগগুলি খতিয়ে দেখা হচ্ছে। এ দিন বিজেপি অভিযোগ করে, তাদের কোচবিহারের প্রার্থী নিশীথ অধিকারীকে হেনস্থা করেন তৃণমূল কর্মীরা। অন্য দিকে তৃণমূলের অভিযোগ, বিভিন্ন বুথে গিয়ে ভোটারদের হুমকি দিচ্ছেন কোচবিহার লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী নিশীথ। দিনহাটার গড়পুরা প্রাথমিক বিদ্যালয়ের বুথে তাঁকে ঘিরে ধরে বিক্ষোভও চলে।

অভিযোগ উঠেছে বামফ্রন্টের দিক থেকেও। এ দিন মাথাভাঙায় ফরওয়ার্ড ব্লক প্রার্থী গোবিন্দ রায়ের গাড়িতে হামলার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করে তৃণমূল। গোবিন্দবাবু বলেন, যখন পচাগড় পঞ্চায়েতের ২৩৮ নম্বর বুথে ছাপ্পা ভোট দিচ্ছিলেন তৃণমূল, তখন তিনি বাধা দিতে যান। সে সময়ই তাঁকে হেনস্তা করা হয়। পুলিশ থাকলেও তাঁকে সাহায্য করা হয়নি। দলীয় কর্মীরাই তাঁকে উদ্ধার করেন। তাঁর গাড়ির কাচও ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ করেছেন তিনি।

Exit mobile version