#Loksabha2019: এবার নির্বাচনী ময়দানে বিহারীবাবুর স্ত্রী পুনম, প্রার্থী হতে পারেন রাজনাথের বিরুদ্ধে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: লখনউ কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী রাজনাথ সিংয়ের বিরুদ্ধে লড়বেন শত্রুঘ্ন সিনহার স্ত্রী পুনম মহাজন । , লোকসভা নির্বাচনে জোটবদ্ধ হয়েছে সপা-বসপা ও সূত্রের খবর অনুযায়ী সপার টিকিটে রাজনাথের বিরুদ্ধে লড়বেন পুনম ।

বিহারের পাটনা সাহিবের সাংসদ শত্রুঘ্ন সিনহা। গত কয়েক বছর ধরেই তিনি বিজেপিতে থেকেও মোদীর বিরোধিতায় সরব হয়েছিলেন। তাই এবার তাঁকে টিকিট দেয়নি বিজেপি। বরং ওই আসনে প্রার্থী করা হয়েছে কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে।তার পর কংগ্রেসের পথ ধরেছেন শত্রুঘ্ন। দেখা করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে। ৬ এপ্রিল কংগ্রেসে যোগ দেবেন তিনি। কিন্তু যোগদানে এত দেরি কেন? এই প্রশ্নের উত্তরেই লুকিয়ে রয়েছে বিরোধীদের নয়া কৌশলের কথা। একটি সূত্র জানা গিয়েছে, ওই অভিনেতার স্ত্রী পুনম সিনহাকেও প্রার্থী করার জন্য আলোচনা চলছে। সমাজবাদী পার্টির টিকিটে তাঁকে প্রার্থী করা হতে পারে উত্তরপ্রদেশের লখনউ কেন্দ্র থেকে।ওই কেন্দ্র ১৯৯৮ সাল থেকে বিজেপির দখলে। টানা চারবার সেখান থেকে জিতেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটলবিহারী বাজপেয়ী। তার পর ২০১৪ সালে বিজেপি ওই কেন্দ্রে টিকিট দেয় রাজনাথ সিংকে। সেখান থেকে জিতেই মোদী সরকারকে স্বরাষ্ট্রমন্ত্রী হন রাজনাথ।

এবারও ওই কেন্দ্রে রাজনাথ সিং ভোটে লড়ছেন। আর রাজনাথের বিপরীতেই পুনমকে লড়াতে চায় বিরোধীরা। উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টির জোট হয়েছে। সেই জোটে নেই কংগ্রেস। কিন্তু ওই সূত্রের দাবি, পুনম সিনহা প্রার্থী হলে লখনউ আসনে কোনও প্রার্থী দেবে না রাহুলের দল।ওই সূত্রকে কংগ্রেসের এক নেতা জানিয়েছেন, উত্তরপ্রদেশের সাতটি আসনে কংগ্রেস প্রার্থী দেবে না বলে ঠিক করেছে। তার মধ্যে লখনউ অন্যতম। ওই কেন্দ্রে জিতিন প্রসাদ প্রার্থী হতে চেয়েছিলেন। কিন্তু সেই দাবি নাকচ হয়ে গিয়েছে। জিতিনকে তাঁর আসন ধৌরহরাতেই টিকিট দিয়েছেন রাহুল গান্ধী। ফলে লখনউ আসন সপা-বসপা জোটের জন্য ফাঁকা রাখাতে কোনও বাধা নেই বলে ওই নেতার দাবি।

লখনউ কেন্দ্রে সিন্ধি সম্প্রদায়ভুক্ত ভোটারসংখ্যা প্রায় ১.৩ লক্ষ ও কায়স্থা ভোটারের সংখ্যা প্রায় ৪ লক্ষ । দলীয় সূত্রের খবর, পুনম সিনহা একজন সিন্ধি ও এই বিষয়টিকে লক্ষ করেই এগোতে চাইছে সপা।তবে পুনমকে চিন্তিত নয় বিজেপি । সাধারণ সচিব বিজয় পাঠকের মতে লখনউ কেন্দ্রে বরাবরই বিজেপির শক্তি অটুট রয়েছে ও এই নির্বাচনেও তার ব্যতিক্রম হবে না । এলাকার মানুষদের জন্য প্রচুর কাজ করেছেন রাজনাথ সিং ও বহিরাগত একজন প্রার্থীর জন্য তাঁর সমর্থনে কোনও প্রভাব পড়বে না । ২০১৪ লোকসভা নির্বাচনে লখনউ কেন্দ্র থেকে প্রায় ১০,০৬,৪৮৩ ভোটে জিতেছিলেন রাজনাথ ।

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest