Site icon The News Nest

আগামিকাল মাধ্যমিক, শুক্রবার প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিকের ফল : মুখ্যমন্ত্রী

আগামিকাল বুধবার প্রকাশিত হতে চলেছে ২০২০ সালের মাধ্যমিক পরীক্ষার ফল। মঙ্গলবার এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী শুক্রবার প্রকাশিত হতে পারে উচ্চ মাধ্য়মিকের ফল।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রকাশিত হবে মেধাতালিকা। তবে মার্ক শিট নিতে স্কুলে যেতে পারবেন না পড়ুয়ারা। মার্ক শিট ও সার্টিফিকেট নিতে স্কুলে যেতে হবে অভিভাবকদের। ফল প্রকাশের আগে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, বুধবার বেলা ১০টায় আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হবে মাধ্যমিকের ফল। বেলা ১০.৩০ মিনিট থেকে http://wbbse.org/ লিংকে জানা যাবে ফল।

আরও পড়ুন : রাম আসলে নেপালি, তাঁর জন্মভূমি অযোধ্যাও নেপালে !দাবি প্রধানমন্ত্রী ওলির

বুধবারই হাতে মার্ক শিট পাবেন না পড়ুয়ারা। আগামী ২২ অথবা ২৩ জুলাই অভিভাবকদের পরীক্ষার্থীর অ্যাডমিট কার্ড নিয়ে স্কুলে গিয়ে সংগ্রহ করতে হবে মার্ক শিট ও সার্টিফিকেট।

যে সমস্ত স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়েছে, সেখানে মার্ক শিট সংগ্রহের বিকল্প ঠিকানা জানিয়ে দেওয়া হবে পড়ুয়াদের। সোশ্যাল ডিসট্যান্সিং মেনে হবে মার্ক শিট বিলির প্রক্রিয়া।

আগামী শুক্রবার (১৭ জুলাই) প্রকাশিত হতে পারে উচ্চ মাধ্যমিকের ফল। ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মেধাতালিকা দেওয়া হবে কিনা, তা নিয়ে খোলসা করে কিছু বলেননি তিনি।শিক্ষামন্ত্রী এদিন জানান , ‘উচ্চ মাধ্যমিকের বাকি থাকা পরীক্ষা বাতিল করা হচ্ছে। সুপ্রিম কোর্টের নির্দেশের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে ফলপ্রকাশের চেষ্টা করা হবে।’

করোনাভাইরাস পরিস্থিতির জেরে চলতি বছর মাঝপথেই স্থগিত হয়ে যায় উচ্চ মাধ্যমিক পরীক্ষা। শেষ তিনদিনের পরীক্ষা বাকি ছিল। পরীক্ষায় নয়া নির্ঘণ্ট বিভিন্ন আলোচনা চলছিল। এরইমধ্যে রাজ্যের তরফে ঘোষণা করা হয়েছিল, স্থগিত পরীক্ষাগুলি ২৯ জুন, ২ এবং ৬ জুলাই হবে। কিন্তু আমফান পরিস্থিতিতে তা কিছুটা পিছিয়ে দিয়েছিল রাজ্য।

আরও পড়ুন : সারা দেশে করোনায় প্রাণ নিয়েছে প্রায় ৯৩ জন চিকিৎসকের, জানাল আইএমএ

Exit mobile version