‘টেন্ডার না পেয়ে কাজে বাধা দিলে কড়া শাস্তি’, শিলিগুড়িতে ‘পথশ্রী’র সূচনায় হুঁশিয়ারি মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুজোর আগে রাজ্যজুড়ে ১২ হাজার কিলোমিটার রাস্তা সংস্কারের কর্মযজ্ঞে নামল রাজ্য সরকার। উত্তরবঙ্গ ছাড়ার আগে বৃহস্পতিবার দুপুরে শিলিগুড়ির (Siliguri) উপকণ্ঠে পূর্ব ধনতলা এলাকা থেকে পথ সংস্কার এবং তৈরিতে ‘পথশ্রী’ প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।

এদিন বেলা ১টা নাগাদ রাজগঞ্জ ব্লকের পূর্ব ধনতলায় ‘পথশ্রী’র সূচনা করেন তিনি। সঙ্গে ছিলেন রাজ্যের নতুন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এ প্রকল্প অনুযায়ী, রাজ্যজুড়ে মোট ১২ হাজার কিলোমিটার রাস্তার সংস্কার এবং নতুন রাস্তা তৈরি হবে। যদিও নতুন তৈরি হওয়া রাস্তার পরিমাণ খুবই কম।

আরও পড়ুন : শরীরে রহস্যময় ট্যাটু! আবেদনময়ী লুকে ধরা দিলেন মধুমিতা

বেশিরভাগ রাস্তার সংস্কার হবে। আগামী ১৫ দিনের মধ্যেই এই কাজ শেষ করার টার্গেট দেওয়া হয়েছে। গোটা কাজটাই কেন্দ্রীয়ভাবে পরিচালনা ও নজরদারি করবে রাজ্য সরকার।

আর তারপরই কাজে বাধা দেওয়া নিয়ে কড়া হুঁশিয়ারি দিলেন তিনি। বললেন, ”যারা টেন্ডার পাবেন না, তারা যদি কাজে বাধা সৃষ্টি করেন, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে রাজ্য।” এই ধরনের অভিযোগ পেলে পুলিশ যেন দ্রুত কড়া পদক্ষেপ নেয়, তা নিয়েও সতর্ক করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

অনেক সময়েই দেখা যায় যে সরকারি কোনও প্রকল্পের টেন্ডার না পেলে ওই সংস্থার কর্মীরা প্রতিহিংসাবশত কাজে বাধা তৈরির চেষ্টা করেন। তৈরি হয় হাজারও সমস্যা। কাজ শেষ হতে দেরি হয়। সরকারি আধিকারিকদের মুখেই এসব অভিযোগ শুনেছেন মুখ্যমন্ত্রী। এবার তাই নিজেই কড়াভাবে জানিয়ে দিলেন যে টেন্ডার না পেয়ে সরকারি কাজে বাধা তৈরি করলে, তার ফল মোটেই ভাল হবে না। কেউ পার পাবেন না, কঠিন শাস্তির মুখে পড়তেই হবে।

পুলিশও যাতে এ বিষয়ে অভিযোগ পাওয়ামাত্রই দ্রুত কড়া পদক্ষেপ করে, উদ্বোধনের সময়ে শিলিগুড়ি পুলিশ কমিশনারকে পাশে দাঁড় করিয়ে এই বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও জানান, শুধু কর্মরত সংস্থা বা সরকারি আধিকারিকরাই নন, এ বিষয়ে কোনওরকম গন্ডগোল বা অস্বচ্ছতা টের পেলে সাধারণ মানুষও ‘দিদিকে বলো’ বা মুখ্যমন্ত্রীর গ্রিভান্স সেলে অভিযোগ জানাতে পারবেন।

আরও পড়ুন : পুজোর আগেই কলকাতায় আসছেন অমিত শাহ, কর্মীদের চাঙ্গা করতে যেতে পারেন উত্তরবঙ্গে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest