করোনা সন্দেহে ভর্তি রোগীর মৃত্যু, আতঙ্ক মুর্শিদাবাদে

কলকাতা: ভারতে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রবিবার পর্যন্ত ভারতে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়ে ৩৯। এরই মধ্যে সৌদি আরব থেকে মুর্শিদাবাদে ফেরা এক যুবকের মৃত্যু হয়েছে। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের আইসোলেশন ওয়ার্ডে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ভরতি করা হয়েছিল তাঁকে। রবিবার তাঁর মৃত্যু হয়েছে।

সূত্রের খবর, মৃত যুবকের নাম এনারুল শেখ। তিনি সৌদি আরবে কাজ করতেন। কয়েক দিন আগে সেখান থেকেই ফেরেন জ্বর, সর্দি-কাশি, শ্বাসকষ্ট, রক্তচাপের সমস্যা নিয়ে। গতকাল অর্থাৎ শনিবার তাঁকে হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। চিকিৎসকরা প্রাথমিক পরীক্ষা করে, সঙ্গে সঙ্গে তাঁকে আইসোলেশনে পাঠিয়ে দেন এবং নভেল করোনাভাইরাস হয়েছে কিনা জানার জন্য রক্তের নমুনা সংগ্রহ করে পুণেতে পাঠিয়ে দেন।কিন্তু সে রিপোর্ট এসে পৌঁছনোর আগেই মারা গেলেন তিনি।

আরও পড়ুন: রাজ্যসভা নির্বাচনে চার প্রার্থীর নাম মনোনীত করল তৃণমূল কংগ্রেস, বিদায়ীদের কেউই টিকিট পেলেন না

পরিবারের তরফে জানা গেছে, তেমন কোনও অসুখ আগে হয়নি এনারুলের। সুস্থই ছিলেন তিনি। সৌদি থেকে ফেরার পরেই জ্বর হয়েছিল। চিকিৎসকরা জানিয়েছেন, ৩৩ বছরের ওই যুবকের সমস্ত লক্ষণই মিলে যাচ্ছিল করোনাভাইরাসের গাইডলাইনের সঙ্গে। তার উপরে তিনি সৌদি-ফেরতা। সেই কারণেই তাঁরা কোনও ঝুঁকি নেননি।  কিন্তু তাতেও অবশ্য বিপদ এড়ানো গেল না। আজ, রবিবার মারা যান এনারুল। এনারুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই আতঙ্ক ঘনায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে। স্বাস্থ্য দফতরের এক কর্তা জানিয়েছেন, শুধু সন্দেহের বশে কিছুই নিশ্চিত করে বলা যায় না। পুণে থেকে রক্তপরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত সকলেই অন্ধকারে এবং দুশ্চিন্তায়।

আরও পড়ুন: এবার বিজেপির পোস্টারে রবীন্দ্রনাথের কবিতা বিকৃতির অভিযোগ, সরগরম সোশ্যাল মিডিয়া

এরই মধ্যে রবিবার করোনা আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডিতে ভরতি হয়েছেন মু্র্শিদাবাদের এক যুবক। এ দিন তিনি সৌদি আরব থেকে রাজ্যে আসেন। কলকাতা বিমানবন্দরে থার্মাল স্ক্রিনিং পর হালকা জ্বর-সর্দি ধরা পড়ে। সঙ্গে সঙ্গে স্পেশ্যাল অ্যাম্বুল্যান্সে করে বেলেঘাটা আইডিতে নিয়ে আসা হয়। আপাতত তাঁকে আইসোলেশন ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ইতোমধ্যেই রক্তের নমুনা পাঠানো পুণের ইনস্টিটিউট অব ভাইরোলজিতে পাঠানো হয়েছে। সেখান থেকে রিপোর্ট এলে চিকিৎসা শুরু হবে। করোনা সন্দেহে আরও এক জন ওই হাসপাতালে ভরতি রয়েছেন বলে জানা গিয়েছে।