লকডাউন এফেক্ট: রাস্তায় পড়ে থাকা দুধ খেল সারমেয় ও ভবঘুরে, দেখুন মর্মান্তিক ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগ্রা: রাস্তা দিয়ে বয়ে চলেছে দুধের স্রোত। সেই দুধের স্রোতের দিকে একদল কুকুর ও একজন ভবঘুরে। উভয়ের চোখেই এক দৃষ্টি, একই অভিপ্রায়। একদিকে রাস্তার দুধের স্রোতে চুমুক দিচ্ছে সারমেয়র দল। আর অন্যদিকে ভবঘুরেও সেই দুধের স্রোতের থেকেই দুধ তুলে ভরে রাখছেন একটি পাত্রে।

আরও পড়ুন: লকডাউনে আয় বন্ধ, পাঁচ সন্তানকে নিয়ে গঙ্গায় ঝাঁপ মহিলার

দেশজুড়ে চলছে টানা ২১ দিনের লকডাউন। সেই লকডাউনের জেরে গৃহবন্দি প্রচুর মানুষ। বন্ধ অফিস-কাছারি, পাড়ার দোকান। ফলে সমস্যায় পড়েছে রাস্তার অনাদরে বড় হওয়া সারমেয়রা। খাবার না পেয়ে বিপত্তি বেড়েছে রাস্তার ভবঘুরেদেরও।করোনা অতিমারি রুখতে দেশব্যাপী লকডাউনে হতদরিদ্র মানুষদের অসহায়তা ফুটে উঠতে দেখা গিয়েছে এই ভিডিওয়। ঘটনাটি ঘটেছে আগ্রার রাম বাগ এলাকায়। তাজমহল থেকে ৬ কিমি দূরে অবস্থিত এই জায়গাটিতে এক দুধের গাড়ি চলে যাওয়ার পর পথে পড়ে থাকতে দেখা যায় দুধ। পথে পড়ে থাকা সেই দুধ সংগ্রহ করতে কুকুরদের সঙ্গেই ব্যস্ত হয়ে পড়লেন ওই মানুষটি। হৃদয় মুচড়ে ওঠা ওই ভিডিও দেখে বিস্মিত নেটিজেনরা।

আরও পড়ুন: আগামীকাল সকাল ১০টায় জাতির উদ্দেশে বক্তৃতা দেবেন প্রধানমন্ত্রী

করোনার জেরে মানুষের অসহায়তা ও করুণ পরিণতির চিত্র তুলে ধরেছে এই ভিডিও। টানা ২১ দিনের লকডাউনে রাস্তায় পড়ে থাকা দুধের মূল্যও যে কিছু কম নয় তা বুঝিয়ে দিয়েছে এই ভবঘুরের আচরণ।

গত ২৩ মার্চ রাত আটটায় জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী লকডাউনের ঘোষণা করেন। এরপরই রাতারাতি দেশে লকডাউন শুরু হওয়ার পরে হাজার হাজার পরিযায়ী শ্রমিকরা বিরাট সমস্যায় পড়েন। অনেকেই পায়ে হেঁটে দূরত্ব পেরিয়ে গ্রামে ফিরেছিলেন। খাদ্য নিয়ে আশঙ্কায় ভুগতে শুরুও করেন প্রচুর মানুষ। তবে লকডাউনে রাস্তায় বের হতে বারণ করলেও খাবার নিয়ে নিরাপত্তাহীনতার জেরে রোজই বহু মানুষ বাজারে যাচ্ছেন। আর তাতেই বাড়ছে সংক্রমণের আশঙ্কা। তবে দেশজুড়ে লকডাউন বাড়লে যে পরিস্থিতি আরও ভয়ানক হবে তারই বিবরণ দিচ্ছে এই ভিডিও।

আরও পড়ুন: দেশে গত ২৪ ঘণ্টায় করোনার বলি ৩৫, মৃত বেড়ে ৩০৮! আক্রান্ত ৯১৫২

Gmail 1

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest