ওএনজিসি-র কারখানায় বিধ্বংসী আগুন, দুই দমকলকর্মী-সহ মৃত সাত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: ভয়াবহ আগুন লাগল ওএনজিসি-র নভি মুম্বইয়ের প্ল্যান্টে। মঙ্গলবার সাত সকালে আগুন বিধ্বংসী চেহারা নিয়ে ছড়িয়ে পড়ে প্রায় গোটা প্ল্যান্টেই। দমকল এসে পৌঁছবার আগেই আগুনে ঝলসে মৃত্যু হয় অনেকের। পুলিশ জানিয়েছে, ঘটনায় অন্ততপক্ষে সাত জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে দু’জন দমকলকর্মী। জখম অনেক। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

ওএনজিসির উরান প্ল্যান্টে আগুন লাগে এ দিন সকাল ৭টা নাগাদ। একটা বিস্ফোরণও হয়। তার পরই সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করে।  ফলে প্ল্যান্টের ভিতরেই আটকে পড়েন অনেক কর্মী।

আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় দমকলের ২২টি ইঞ্জিন এবং ক্রাইসিস ম্যনেজমেন্ট টিম। আগুন নেভানোর পাশাপাশি আটকে পড়া কর্মীদের উদ্ধারের চেষ্টা চালায় তারা। প্রায় ঘণ্টা দুয়েক পর আগুন নিয়ন্ত্রণে আসে।

টুইট করে ওএনজিসি জানিয়েছে, আগুন লেগেছে স্টর্ম ওয়াটার ড্রেনে। তবে এতে তেলশোধনের কাজে কোনও প্রভাব পড়েনি বলেও জানিয়েছে তারা। আগুন যাতে অন্যত্র ছড়িয়ে না পড়ে সে জন্য পাইপলাইনের মাধ্যমে গ্যাস পাঠিয়ে দেওয়া হচ্ছে গুজরাতের হাজিরা প্ল্যান্টে।  

কী কারণে আগুন লেগেছে তা খতিয়ে দেখছে দমকল। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্ল্যান্টের এক কিলোমিটার এলাকা সিল করে দিয়েছে পুলিশ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest