আজ ফোকাস-এ

ISL 2020 Final: হাবাসের হাত ধরে ফের আইএসএল চ্যাম্পিয়ন এটিকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: আন্তোনিও লোপেজ হাবাসের হাত ধরে ফের আইএসএল খেতাব জিতে নিল এটিকে। এ নিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়ন হল কলকাতার দলটি। তার মধ্যে তিন বারই দলের রিমোট কন্ট্রোল ছিল স্পেনীয় কোচেদের হাতে। হাবাস ম্যাজিকে দু’ বার (২০১৪, ২০২০) এবং হোসে মোলিনার কোচিংয়ে (২০১৬) একবার চ্যাম্পিয়ন হয় কলকাতার দলটি।

করোনা-আতঙ্কের জেরে সরকারি নিষেধাজ্ঞায় ফাঁকা গ্যালারির ফাইনালে গোড়া থেকেই অবশ্য মাঠজুড়ে বলের দখল রেখেছিল চেন্নাইয়ান। কিন্তু খাটনিই সার, কাজে কাজ কিছু করতে পারেননি ঘন নীল জার্সিধারীরা। তাঁদের যাবতীয় প্রচেষ্টা ম্লান করে দিয়ে ম্যাচের দুই অর্ধ্বে গোলে বল ঠেলতে সফল হয়েছে এটিকে।

আরও পড়ুন: জিএসটির হার বাড়াল কাউন্সিল, বাড়তে চলেছে মোবাইল ফোনের দাম

গত মরসুমে হতশ্রী পারফরম্যান্স করেছিল এটিকে। সাফল্যের সন্ধানে এ বার ফেরানো হয়েছিল হাবাসকে। তিনি দায়িত্ব নিতেই বদলে যায় এটিকের চেহারা। গোটা লিগ পর্বে দারুণ পারফরম্যান্স করে এটিকে শিবির। সেমিফাইনালের প্রথম সাক্ষাতে বেঙ্গালুরুর কাছে হারার পরে, দ্বিতীয় সাক্ষাতে বেঙ্গালুরুকে উড়িয়ে দিয়ে ফাইনালে পৌঁছেছিল এটিকে। শনিবারের ফাইনালে চেন্নাইয়িনকে ৩-১ গোলে হারিয়ে আইএসএল ট্রফি ঘরে তুলল এটিকে।

আরও পড়ুন: West Bengal Government Jobs: অষ্টম শ্রেণী পাশে একাধিক পদে নিয়োগ, জেনে নিন বিস্তারিত

৬৯ মিনিটে ব্যবধান কমান চেন্নাইয়িনের ভালস্কিস। তার পরে ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা করে চেন্নাইয়িন। বিচক্ষণ কোচ হাবাস জানেন কখন ডিফেন্স জমাট করতে হয়। শেষের দশ মিনিট ডিফেন্সে লোক বাড়িয়ে নেয় এটিকে। চেন্নাইয়িন আর ম্যাচে ফিরতে পারেনি। উল্টে খেলার একেবারে শেষ লগ্নে এটিকে-র হয়ে ৩-১ করেন জাভি। ফাইনালে জোড়া গোল করেন তিনি।

(আপনার আশপাশের পরিবর্তনের অংশ হতে চান? আমাদের খবর পাঠান ইমেল্ ও হোয়াটআপের মাধ্যমে)

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest