সৌদি আরবে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত মক্কাতেই!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: সৌদি আরবের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তর হদিশ মিলেছে মক্বাতেই।এখনও পর্যন্ত সৌদি আরবে মোট করোনা আক্রান্ত ৫৪ হাজার ৭৫২ জন। যার মধ্যে মক্বাতেই সংখ্যাটা ২২ হাজার ছাড়িয়েছে অর্থাৎ মোট আক্রান্তের প্রায় ৪০ শতাংশ। শুধুমাত্র গতকাল অর্থাৎ রবিবারই করোনা আক্রান্তর সংখ্যাটা ২ হাজার ৭৩৬। যার মধ্যে সর্বোচ্চ ৫৫৭ জনের ঠিকানা মক্বা, তারপর যথাক্রমে রিয়াধ ও মদিনা।

আরও পড়ুন: দায়ী চিন? করোনা সংকটের কারণ জানার প্রস্তুতি, তদন্তের দাবি ভারত-সহ ৬২ দেশের

স্বাস্থ্য মন্ত্রকের মুখপাত্র ড: মহম্মদ আল আবদালি অবশ্য জানিয়েছেন, সুস্থ হওয়ার হার ধীরে ধারে বাড়ছে। তিনি আরও বলেছেন,”একটা বিশ্বমারীর ক্ষেত্রে সূচক ওঠা-নামা করবে, এটাই স্বাভাবিক। সংক্রমণ নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে।”

মোট ৫৪ হাজার ৭৫২ জন আক্রান্ত হলেও ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ হাজারের বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন ৩১২ জন। যার ফলে এখন সৌদি আরবে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৯ হাজারের আশেপাশে। সারা বিশ্বে এই মারণ ভাইরাসের কবলে প্রাণ গিয়েছে ৩ লক্ষেরও বেশি মানুষের। আক্রান্ত ৪৮ লক্ষ ছাড়িয়ে ৫০ লক্ষের দোরগোড়ায়।

প্রচলিত একটা কথা রয়েছে বিশ্বের দুটো শহর নাকি কখনও নিদ্রামগ্ন হয় না। লাসভেগাস এবং মক্কা। লাসভেগাস জেগে থাকে জুয়ো ও মদের নেশায়। আর মক্কা জেগে থাকে ইবাদতে। পবিত্র কাবাকে ঘিরে তাওয়াফ (পরিক্রমণ) বন্ধ থাকে না কখনও। বিশ্বের লক্ষ লক্ষ মুসলিম একসঙ্গে তাওয়াফ করেন। করোনা সংক্রমণের সময় থেকে হাতে গোনা কিছু মুসলিমকে এই অনুমোদন দেওয়া হয়েছে।

আরও পড়ুন: করোনা সংকটের মাঝে ইজরায়েলে চিনা রাষ্ট্রদূতের রহস্য মৃত্যু

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest