চার দিনে ২০ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত করোনায়, কলকাতা মেডিক্যাল নিজেই যেন ‘রেড জোন’!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: রেকর্ড সংখ্যায় করোনা সংক্রমণ ঘটেছে কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে! এমনটাই দাবি হাসপাতাল সূত্রে। জানা গেছে, রবিবার থেকে এ পর্যন্ত মোট ২০ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন এই হাসপাতালে। তাঁদের মধ্যে ৯ জন চিকিৎসক, ৪ জন নার্স, ৭ জন অচিকিৎসক কর্মী। তবে এ নিয়ে কোনও তথ্য দেয়নি স্বাস্থ্য দফতর। হাসপাতাল কর্তৃপক্ষও সরকারি ভাবে কিছু জানায়নি।

উল্লেখ্য, রাজ্যের করোনা স্পেশালিটি হাসপাতাল হিসেবে গড়ে তোলা হয়েছিল কলকাতা মেডিক্যাল কলেজকে। সেখানে কলকাতা মেডিক্যাল কলেজেই এভাবে একের পর এক সংক্রমণের আশঙ্কার খবর মেলায় যারপরনাই উদ্বিগ্ন স্বাস্থ্য ভবন। কার্যত করোনার ‘হটস্পট’ হয়ে উঠেছে যেন কলকাতা মেডিক্যাল কলেজ!

আরও পড়ুন:   গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ৩৭, মৃত বেড়ে ৭১৮! আক্রান্ত ছাড়াল ২৩ হাজার

কলকাতা মেডিক্যাল সূত্রে খবর, পরিস্থিতি পর্যালোচনায় উচ্চপর্যায়ের কমিটি তৈরি করা হতে পারে। আতঙ্ক ছড়িয়েছে এমসিএইচ বিল্ডিংয়ের মেডিসিন ওয়ার্ডে। কার্যত ‘ভূতের বাড়ি’র চেহারা নিয়েছে যেন মেল ও ফিমেল ওয়ার্ড। জনশূন্য, কোনও রোগী নেই মেল-ফিমেল ওয়ার্ডে। হাসপাতাল কর্মীরাও ওই ওয়ার্ড ছেড়ে অন্য একটি অফিস ঘরে বসে আছেন। ইডেন বিল্ডিংয়েও কেউ যাচ্ছেন না বলে জানা যাচ্ছে। কর্মরত চিকিৎসক থেকে নার্সদের একাংশের অভিযোগ,  এক রোগীর শরীরে নোভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়া ও তাঁর মৃত্যুর পরই তাঁরা সকলের যথোপযুক্ত সুরক্ষার দাবি জানিয়েছিলেন। কিন্তু কর্তৃপক্ষ প্রথমদিকে নিরাপত্তার দিকে নজর দেয়নি। PPE, গ্লাভস,  স্যানিটাইজার, মাস্ক এসবের যথোপযুক্ত  ব্যবস্থা করেননি। আর সেই কারণেই সংক্রমণ ছড়িয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন:   করোনা নিয়ে ধর্মীয় বৈষম্যের নালিশ, আন্তর্জাতিক চাপে মোদী সরকার

তবে করোনার সংক্রমণের আশঙ্কা, আক্রান্তের সংখ্যা সহ কলকাতা মেডিক্যাল কলেজের পরিস্থিতি নিয়ে মুখ খোলেনি কর্তৃপক্ষ। স্বাস্থ্য ভবনের তরফেও কোনও বিবৃতি মেলেনি।

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest