Mind blowing win: A hat-trick of goals, India beat Spain in hockey

জবরদস্ত জয় : গোলের হ্যাটট্রিক, হকিতে স্পেনকে উড়িয়ে দিল ভারত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অস্ট্রেলিয়ার কাছে নাকানি চোবানি খেয়েছে ভারত। হেরেছে বিশ্রীভাবে।তবে দমে যায়নি। দারুণ ভাবে ঘুরে দাঁড়াল ভারত। পুল ‘‌এ’‌–তে নিজেদের তৃতীয় ম্যাচে স্পেনকে হারাল ৩–০ ব্যবধানে। ভারতের জয়ের নায়ক রুপিন্দার পাল সিং ও সিমরনজিৎ সিং। স্পেনকে হারিয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল ভারতীয় দল।

আরও পড়ুন: পুরুষাঙ্গে আটকে গেল আংটি, অপারেশন করতে ডাকা হল দমকল!

প্রথম ম্যাচে পিছিয়ে পড়েও ৩–২ ব্যবধানে জিতেছিল ভারত। দুর্দান্ত খেলেছিলেন রুপিন্দার ও গোলকিপার শ্রীজেশ। দ্বিতীয় ম্যাচে বিশ্বের ১ নম্বর দল অস্ট্রেলিয়ার কাছে দাঁড়াতেই পারেনি ভারত। ৭–১ ব্যবধানে উড়ে যায়। তিনকাঠির নীচে জঘন্য খেলেন শ্রীজেশ।

স্পেনের বিরুদ্ধে আগের ম্যাচের ভুল শুধরে মাঠে নেমেছিলেন মনপ্রীতরা। এদিন অনেক বেশি সপ্রতিভ ছিল খেলোয়াড়ররা। তবে ম্যাচের শুরুর দিকে স্পেনের প্রাধান্য ছিল চোখে পড়ার মতো। ভারতের লক্ষ্য ছিল প্রতি আক্রমণ থেকে গোল তুলে নেওয়া। সেই লক্ষ্যে সফল মনপ্রীতরা।

১৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন সিমরণজিৎ সিং। ২ মিনিট পর পেনাল্টি কর্ণার পেলেও কাজে লাগাতে পারেনি ভারত। ১৯ মিনিটে পেনাল্টি পায় ভারত। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান রুপিন্দার পাল সিং। প্রথম কোয়ার্টারে ২–০ ব্যবধানেই এগিয়ে ছিল ভারত। দ্বিতীয় কোয়ার্টারে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ওঠে স্পেন। কিন্তু শক্তিশালী ভারতীয় ডিফেন্স ভেদ করতে পারেনি। গোলকিপার শ্রীজেশও দক্ষতার পরিচয় দেন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আবার ভারতকে চেপে ধরে স্পেন। প্রথমার্ধের মতো সেই একই স্ট্র‌্যাটেজি, মাঝখান দিয়ে আক্রমণ করা। ভারতও পাল্টা চাপ দিতে শুরু করে। এরই মাঝে আম্পায়ার লক্ষ্য করেন স্পেনের ১২ জন খেলোয়াড় মাঠে রয়েছে। আম্পায়ার খেলা থামিয়ে স্পেনের মিগুয়েল ডিলাসকে হলুদ কার্ড দেখান। ৫ মিনিটের জন্য তাঁকে মাঠের বাইরে বসতে হয়। ম্যাচের ৫১ মিনিটে তৃতীয় গোল পায় ভারত। পেনাল্টি কর্ণার থেকে ৩–০ করেন রুপিন্দার পাল সিং। ম্যাচের শেষ কোয়ার্টারে তিন–তিনটি পেনাল্টি কর্ণার পেলেও কাজে লাগাতে পারেনি স্পেন।

আরও পড়ুন: অসম-মিজোরাম সীমানায় সংঘর্ষে নিহত অসম পুলিশের ৬ জওয়ান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest