অসুস্থ সন্তানকে নিয়ে হাসপাতালের এমার্জেন্সিতে হাজির বিড়াল! হতবাক চিকিৎসকরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: সন্তান অসুস্থ হয়েছে, মা হয়ে এই পরিস্থিতিতে বাড়িতে থাকা যায় নাকি। স্বাভাবিক যে কোনও মা’ই এই পরিস্থিতিতে হাসপাতালে ছুটবেন। কিন্তু সেই মা যদি হয় একটি বিড়াল, তাহলে? তাহলেও সেই মা তাঁর সন্তানকে নিয়ে ঠিক একইরকম চিন্তিত হবে। আর এই দাবি যে সত্য, তা আরেকবার প্রমাণ করে দিল। তুরস্কের ইস্তানবুলের একটি হাসপাতালে নিজের অসুস্থ সন্তানকে নিয়ে হাজির হল একটি মা বিড়াল।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই ঘটনার ছবি প্রকাশ্যে আসতেই হতবাক হয়ে পড়েছেন নেটিজেনরা। তাঁদের কথায়, মায়ের থেকে যে স্নেহপ্রবণ আর কেউ হতে পারে না। যখন সে দেখে তার সন্তান বিপদে পড়েছে তখন সর্বশক্তি দিয়ে তাকে বাঁচানোর চেষ্টা করে। এই ঘটনা ফের তা প্রমাণ করল।

আরও পড়ুন: করোনা আক্রান্তদের না হয় ‘ভগবানরা’ দেখুন, আমাদের প্রাণ বাঁচানোর জন্য এখন দরকার ‘ডাক্তার’

ইস্তানবুলের এক বাসিন্দা মার্ভে ইজকান নামে এক টুইটারাট্টি ছবিটি শেয়ার করে লেখেন, আজ আমরা হাসপাতালের জরুরি বিভাগে ছিলাম। আচমকা একটি বিড়াল তার সন্তানকে ঘাড় কামড়ে ধরে সেখান নিয়ে আসে। বিষয়টি দেখে সেখানকার চিকিৎসকরা ওই বিড়াল শাবকের চিকিৎসার কাজে ব্যস্ত হয়ে পড়েন। যতক্ষণ চিকিৎসকরা তার সন্তানকে দেখছিলেন ততক্ষণ তাঁদের দিকে লক্ষ্য রাখছিল মা বিড়ালটি। বিড়াল ছানাটিকে দেখার পাশাপাশি ওই বিড়ালটিকে খাবার আর দুধও খাওয়ান চিকিৎসকরা। পরে তাদের পশু চিকিৎসকের কাছে পাঠানো হয়।

টুইটারে ছবিটি পোস্ট হওয়ার পরেই এখনও পর্যন্ত সেটি ৪ হাজার ৪০০ বার রিটুইট হয়েছে। পছন্দ করেছেন ৮২ হাজার মানুষ। যা দেখে এক টুইটারাট্টি লিখেছেন, বিড়ালও জানে কোথায় গেলে সে সাহায্য পাবে। সত্যি মন ভাল করা ছবি।সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে এই ছবি। সকলেই একবাক্যে স্বীকার করে নিচ্ছেন, মা শব্দটাই যথেষ্ট, সেটা যে কোন প্রাণীর ক্ষেত্রেই। মা মানেই স্নেহময়ী। একটি বিড়ালও তা প্রমাণ করে।

আরও পড়ুন: প্রাণোচ্ছল… ইরফানের অদেখা ভিডিও প্রকাশ্যে আনল দুই ছেলে

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest