Site icon The News Nest

করোনা আতঙ্কে হিন্দু বৃদ্ধের সৎকারে এলেন না পরিজনেরা, কাঁধ দিলেন মুসলিম যুবকরা, দেখুন ভিডিয়ো

Screenshot 2020 03 30 at 11.58.33 AM copy

বুলন্দশহর: দেশজোড়া করোনা আতঙ্কের মধ্যে সম্প্রীতির অনন্য নজির গড়ল উত্তরপ্রদেশের বুলন্দশহর। কিছু দিন আগেই হিংসার ঘটনায় দেশের খবরের শিরোনামে উঠে এসেছিলো এই শহরের নাম। এবার আবারও সেই শহর খবরের শিরোনামে উঠে এলো সম্প্রীতির নজির রেখে।

সাথার গাদ্ধা কলোনির বাসিন্দা রবিশংকর ক্যানসারে ভুগছিলেন। গত শুক্রবার তাঁর মৃত্যু হয়। কিন্তু লকডাউনের জেরে শেষকৃত্যে যোগ দিতে পারবেন না বলে জানান তাঁর আত্মীয়রা। গ্রামের প্রধান আফরোজি বেগমের ছেলে জাহিদ বলেন, ‘রবিশংকর ক্যানসারে ভুগছিলেন। তাঁর পরিবারের তরফে আত্মীয় ও বন্ধুদের খবর দেওয়া হয়। কিন্তু লকডাউনের কারণে নিজেদের অসহায়তার কথা জানান তাঁরা।’

আরও পড়ুন: Corona Update: মৃত্যু আরও ৩ জনের, দেশে করোনা আক্রান্ত বেড়ে ১০৭১

সেই পরিস্থিতিতে এগিয়ে আসেন গ্রামের মুসলিম সম্প্রদায়ের মানুষরা। তাঁরা রবিশংকরের শেষযাত্রায় কাঁধ দেন। রীতি মেনে ‘রাম রাম সত্য হ্যা’ বলেন। জাহিদ বলেন, ‘এরকম সমস্যা দেখে আমরা ওদের বাড়িতে যাই। শেষকৃত্যের জন্য এক ব্রাক্ষণকে ডেকে আনা হয়। আমরা খাট ও অন্যান্য সরঞ্জামের বন্দোবস্ত করেছি। হিন্দুরা যা বলে আমরাও তা বলেছি।’ জাহিদের সঙ্গে রবিশংকের শেষযাত্রায় কাঁধ দেন শাহজাদ, হাজি ইজরায়েল ও মহম্মদ ইক্রামরাও। আর এভাবেই লকডাউনের মধ্যে উত্তরপ্রদেশে উজ্জ্বল হয়ে উঠল হিন্দু-মুসলিম সম্প্রীতি।

গত কয়েক বছরে ভারতে সাম্প্রদায়িক হানাহানির ঘটনা কম হয়নি ভারতে। এই গত মাসেও দিল্লির হিংসা ভয়াবহ আকার নিয়েছিল। আগুন, রক্তের বীভৎস ছবি উঠে এসেছিল সংবাদমাধ্যমে। বহু মানুষের প্রাণও গিয়েছে উত্তর-পূর্ব দিল্লির দিল্লিতে। তরপর করোনা আতঙ্কে দেশ যখন জুবুথুবু, তখন উদাহরণ তৈরি করল বুলন্দশহর। এর আগে মধ্যপ্রদেশের জব্বলপুর থেকে বর্ধমানের রায়নায় সৎকারে সম্প্রীতির ছবি দেখা গিয়েছিল। বুলন্দশহর সেই তালিকায় নবতম সংযোজন।

আরও পড়ুন: লক ডাউনের মেয়াদ বাড়ানোর খবর গুজব, এখনও এ বিষয়ে আলোচনা হয়নি, ঘোষণা কেন্দ্রের শীর্ষ আমলার

Exit mobile version