রাতারাতি কোটিপতি!‌ আচমকাই ১০ কোটি ঢুকল উত্তরপ্রদেশের কিশোরীর অ্যাকাউন্টে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাতারাতি কোটিপতি হবার স্বপ্ন দেখেন অনেক। কিন্তু তা স্বপ্নই থাকে। তবে স্বপ্ন না দেখেও তা বাস্তব হল। আচমকাই প্রায় ১০ কোটি টাকার মালিক হয়ে গেল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বছর ষোলোর এক কিশোরী।‌

দু’‌বছর আগে ব্যাংকে অ্যাকাউন্ট খুলেছিল ওই কিশোরী। সম্প্রতি সেটির ব্যালেন্স দেখতে গিয়েছিল সে। তখনই সে আবিষ্কার করে অ্যাকাউন্টে রয়েছে ৯ কোটি ৯৯ লাখ ৪ হাজার ৭৩৬ টাকা! তাতেই রীতিমতো হতবাক হয়ে যায় উত্তরপ্রদেশের বালিয়া (Balia) জেলার রুকুরপুরা গ্রামের কিশোরী সরোজ।

আরও পড়ুন : পিছনে চারটি ক্যামেরা,সস্তায় লঞ্চ হল Tecno Spark 6

পরিবারের আর্থিক অবস্থা ভাল নয়। বাবা আমেদাবাদে (Ahmedabad) কাজ করেন। এই পরিস্থিতিতে দু’‌বছর আগে গ্রাম থেকে ১৬ কিলোমিটার দূরে এলাহাবাদ ব্যাংকের একটি শাখায় অ্যাকাউন্ট খুলেছিল সরোজ। সম্প্রতি সেই অ্যাকাউন্টের ব্যালান্স চেক করতে গিয়েই এই বিষয়টি নজরে আসে তার।

এরপরই ব্যাংক এবং পুলিশে অভিযোগ জানানো হয়। পুলিশকে সরোজ জানায়, সে পড়াশোনা শেখেনি। শুধুমাত্র নিজের সই করতে পারে। তা দিয়ে ব্যাংক অ্যাকাউন্ট খোলে। তাই সে নিজেও জানে না কোথা থেকে এত টাকা এসেছে।

ব্যাংক কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগেও একাধিকবার ওই অ্যাকাউন্ট থেকে লেনদেন হয়েছে। আর সেটার পরিমাণও অনেক বেশি। কিন্তু সে বিষয়ে কোনও ধারণাই ছিল না সরোজের। আপাতত অ্যাকাউন্টে লেনদেন বন্ধ রাখা হয়েছে।

সরোজ জানায়, প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর পাইয়ে দেওয়ার নাম করে কানপুর (Kanpur) দেহাত জেলার নীলেশ নামে এক ব্যক্তি তাঁর আধার কার্ড, ছবি–সহ অন্যান্য নথি চেয়েছিল। সেইমতো নীলেশের ঠিকানায় সেইসব নথি পাঠিয়েছিল সরোজ। পরে এটিএম কার্ড পাওয়ার পরও নীলেশকে তা পাঠিয়ে দিয়েছিল। এমনকী এটিএম কার্ডের পিনও জানিয়েছিল। আপাতত পুলিশকে নিজের ব্যাংক অ্যাকাউন্ট–সহ অন্যান্য তথ্য দিয়েছে সরোজ।

আরও পড়ুন : পার্টির ঝান্ডা ছাড়াই কৃষি বিলের প্রতিবাদে রেল রোকো পঞ্জাবে, ক্ষোভ ইউপিতেও

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest