অহমের প্রথম রাজা ‘চিনা অনুপ্রবেশকারী’ চোটে লাল সোনেওয়াল,বাংলা পক্ষের গর্গকে গ্রেফতারের নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: বাংলা পক্ষের প্রধান গর্গ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের নির্দেশ দিলেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। তিনি সিউকাফা এবং অহম সম্প্রদায়ের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছেন বলে অভিযোগ। সেজন্য শুক্রবার রাজ্য পুলিশকে কলকাতার উদ্দেশে রওনা হওয়ার নির্দেশ দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন : এবার কি প্রত্যাঘাত? সীমান্তে শুরু ‘এয়ার ডমিন্যান্স’? লাদাখে উড়ছে অ্যাপাশে-চিনুক

বিতর্কিত মন্তব্যের জন্য পরিচিত গর্গ গত বুধবার একটি টুইটবার্তায় লেখেন, ‘সর্বানন্দ সোনওয়াল কেন নিয়মিত একজন চিনা অনুপ্রবেশকারী এবং তাঁর সেনাকে নিয়ে মাতামাতি করেন? কেন নিষিদ্ধ বিচ্ছিন্নতাবাদী সংগঠন আলফাও চিনা অনুপ্রবেশকারীকে নিয়ে মাতামাতি করেন? সত্যিকারের ভারতীয়রা কি জানেন যে করের টাকা দিয়ে বিজেপি অসমে চিনা অনুপ্রবেশকারীর মূর্তি তৈরি করেছে?’

গর্গ লেখেন, “ভারতের অসমে বিজেপি শাসিত সরকার করদাতাদের টাকায় চিনা হানাদারের মূর্তি স্থাপন করতে চলেছেন।” একটি টুইটে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালকে ট্যাগও করে দিয়েছিলেন গর্গ।

ভাষ্কর গগৈ নামে এক জনৈক ব্যক্তি গর্গের বিরুদ্ধে ডিব্রুগড় থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগপত্রে তিনি দাবি করেন, ‘অসম দিবস’ উদযাপনের জন্য অসমের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে গর্গ অভিযোগ তুলেছিলেন। যে দিন স্বর্গাদেউ সিউকাফার (ছাওলাং সিউকাফা) স্মৃতিরক্ষায় পালিত হয়। একইসঙ্গে গর্গ বিজেপি এবং অসমকে বদনাম করার পাশাপাশি আলফার সঙ্গে জড়ানোর চেষ্টা করেন বলে অভিযোগপত্রে জানানো হয়েছে। প্রসঙ্গত, ছাওলাং সিউকাফা হলেন প্রথম অহম রাজা এবং অহম সাম্রাজ্য ও অসমিয়া সম্প্রদায় প্রতিষ্ঠা করেছিলেন।

ভাষ্কর আরও জানান, বুধবার কিছুক্ষণ পর অপর একটি টুইটে সিউকাফা এবং বংশধরদের অপমান করেন গর্গ। ঘুরিয়ে অসম সম্প্রদায় এবং গ্রেটার আসামিজ সোসাইটিকে চিনা অনুপ্রবেশকারী হিসেবে চিহ্নিত করেন তিনি। বর্তমানে ভারত-চিন সীমান্ত দ্বন্দ্বের গর্গের ভুয়ো তথ্য এবং কুৎসার ফলে ভারতের অন্যান্য প্রান্তে অসমের মানুষের ঝুঁকির মুখে ঠেলে দেবে বলে আশঙ্কা প্রকাশ করেন ভাষ্কর।

গর্গের গ্রেফতারি বিষয়ে প্রতিক্রিয়া চাওয়া হলে বাংলাপক্ষের কৌশিক মাইতি বলেছেন, “বাঙালির শত্রু বিজেপি হুঁশিয়ার। গর্গ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা যাবে না। আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল হুঁশিয়ার। আসাম পুলিস গো ব্যাক।

আরও পড়ুন : করোনা আক্রান্ত দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর অবস্থার অবনতি, হতে পারে প্লাজমা থেরাপি

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest