Site icon The News Nest

‘চিনা অ্যাপ ব্লক করার সিদ্ধান্ত আসলে ডিজিটাল স্ট্রাইক’, দাবি মন্ত্রী রবিশংকর প্রসাদের

ravishankar

The News Nest: চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে কেন্দ্রীয় সরকার। এটা চিনের উপর ডিজিটাল স্ট্রাইক। পশ্চিমবঙ্গে বিজেপি-র একটি কর্মসূচিতে যোগ দিতে এসেছেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ৷ সংবাদ সংস্থাকে মন্ত্রী বলেন, ‘ভারত শান্তির পক্ষে৷ কিন্তু কেউ যদি কুদৃষ্টিতে তাকায়, আমরা যোগ্য জবাব দেব৷’

কেউ ভারতকে খারাপ চোখে দেখলে, যোগ্য জবাব দেওয়ার ক্ষমতা রাখে দেশ। চিনের সঙ্গে দ্বৈরথ্যের মধ্যেই এই বার্তা দিলেন কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবিশংকর প্রসাদ।৫৯ টি চিনা অ্যাপ ব্যান আসলে ডিজিটাল সার্জিকাল স্ট্রাইক বলে জানান মোদী ক্যাবিনেটের এই মন্ত্রী।  পশ্চিমবঙ্গে একটি ভার্চুয়ার সভায় বক্তব্য রাখতে গিয়ে বললেন রবিশংকর প্রসাদ। 

লাদাখ সীমান্তে ভারত ও চিনের মধ্যে তীব্র উত্তেজনার প্রেক্ষাপটে সোমবার ভারতে নিষিদ্ধ বলে ঘোষণা করা হয় ৫৯টি চিনা মোবাইল অ্যাপকে। এই তালিকায় ছিল TikTok, Shareit এবং UC Browser-ও। সোমবার রাতে কেন্দ্রীয় ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের তরফে এ ব্যাপারে নির্দেশিকা জারি করা হয়।

পুলওয়ামা হানার পর ভারত যেভাবে বালাকোটে এয়ার স্ট্রাইক করেছিল, সেই কথাও তুলে ধরেন কেন্দ্রীয়মন্ত্রী। তিনি দাবি করেন যে প্রধানমন্ত্রী যখন বলেন যে জওয়ানদের আত্মত্যাগ বৃথা যাবে না, তার একটা মানে আছে। যা বলা হয়, সেটা বাস্তবে করেও দেখায় মোদী সরকার, বলে জানান তিনি। উরির পর সার্জিকাল স্ট্রাইকের কথাও এই প্রসঙ্গে উল্লেখ করেন তিনি। 

Exit mobile version