Site icon The News Nest

রাজধানীর দোড়গোড়ায় এবার পঙ্গপালের হানা, অন্ধকার হয়ে গেল আকাশ!

The News Nest: ফের পঙ্গপাল হানা। এবার একেবারে রাজধানী দিল্লির দোড়গোড়োয় গুরুগ্রামে। ঝাঁকে ঝাঁকে পতঙ্গ উড়ে গেল গুরুগ্রামের আকাশের ওপর দিয়ে। ভিডিও নিমেষে ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। অনেকে গান চালিয়ে, বাসন বাজিয়ে পঙ্গপাল তাড়ানোর চেষ্টাও করলেন। 

শুক্রবার বিকালে স্থানীয় প্রশাসন জানিয়েছিল যে পঙ্গপাল আসতে পারে ও তাহলে কীভাবে বাসন দিয়ে আওয়াজ করে তাদের তাড়াতে হবে। ডিএলএফ ফেজ ২.,৩, তারপর সেক্টর ৪, ৫ ইত্যাদিতে পঙ্গপাল দেখা গিয়েছে। 

আরও পড়ুন : ইনটেলিজেন্সের রোবটই এ বার হলিউড ছবির নায়িকা !

সেক্টর ৪, ৫ ও ৬-এর আবাসন সংগঠনের সভাপতি জানান যে পঙ্গপাল সেক্টর ৪ থেকে প্রবেশ করেছিল। প্রায় ১০-১৫ মিনিট ছিল এগুলি। পুরো আকাশটা কালো হয়ে গিয়েছিল ও লোকজন আওয়াজ করে এটা নিশ্চিত করেছে যে পঙ্গপাল না থেমে যেন উড়ে যায়। 

অনেকেই ভয়ে দরজা ও জানলা বন্ধ করে দেন। পঙ্গপালদের দেখে কাক, চড়ুই অন্যান্য পাখিরা ভয়ে লুকিয়ে পড়েছিল বলে জানিয়েছেন স্থানীয়রা। 

হরিয়ানার শুধু গুরুগ্রাম নয় ঝাঝর, মহেন্দ্রগড়, রেওয়ারি ইত্যাদি স্থানেও পঙ্গপাল দেখা গিয়েছে। পঞ্জাবেও অ্যালার্ট জারি করা হয়েছে। 

দিনে ১৫০ কিলোমিটার চলতে পারে পঙ্গপাল। যে কোনও জায়গায় কৃষি নষ্ট করে দেওয়ার ক্ষমতা রাখে এগুলি। ইরান থেকে পাকিস্তান হয়ে ভারতে প্রবেশ করেছে পঙ্গপাল। এই পঙ্গপাল পাকিস্তানের ট্রেনিং পাওয়া কিনা এটা অবশ্য মালুম হয়নি!

আরও পড়ুন : আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়াল, বিশ্বে ‘ফোর্থ বয়’ ভারত ,সামনে কেবল ব্রাজিল, আমেরিকা ও রাশিয়া

Exit mobile version