জওয়ানদের মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক, দেশ তাঁদের বীরত্ব ভুলবে না, মন্তব্য রাজনাথের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: গালওয়ানে ভারতীয় জওয়ানদের মৃত্যু নিয়ে অবশেষে মুখ খুললেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। জানালেন, জওয়ানদের মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক। তাঁরা যে বীরত্বের পরিচয় দিয়েছেন, সেজন্য দেশবাসী তাঁদের সাহসিকতা এবং আত্মবলিদান কখনও ভুলবে না।

বুধবার একটি টুইটবার্তায় রাজনাথ বলেন, ‘গালওয়ানে জওয়ানদের মৃত্যু অত্যন্ত দুঃখজনক এবং বেদনাদায়ক। কাজের ক্ষেত্রে আমাদের জওয়ানরা অসামান্য সাহস এবং বীরত্ব প্রদর্শন করেছেন এবং ভারতীয় সেনার ঐতিহ্যে জীবন উৎসর্গ করেছেন।’

আরও পড়ুন : লাফ দিয়ে ৫ গুণ দৈনিক বাড়ল করোনা মৃত্যু, একদিনে মৃত ২,০০৩ জন

সোমবার রাতের দিকে গালওয়ান উপত্যকার কাছে ভারত এবং চিনা সেনার মধ্যে সংঘর্ষ বাঁধে। কোনও গোলাগুলি না চললেও রড, কাঁটা দিয়ে হাতাহাতি হয়। মৃত্যু হয় তিন ভারতীয় জওয়ানের। প্রবল ঠান্ডায় মারা গিয়েছেন আহত আরও ১৭ জন ভারতীয় জওয়ান। সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। আহত চার জওয়ানের অবস্থা আশঙ্কাজনক।

চিনের তরফে হতাহতের সংখ্যা প্রকাশ করা হয়নি।সংবাদমাধ্যমেও স্পষ্ট করে কোনও তথ্য দেওয়া হয়নি। মঙ্গলবার রাতে সংবাদসংস্থা এএনআই জানান দেয়,চিনের তরফে হতাহত ৪৩।

এই অবস্থায় মার্কিন সংবাদমাধ্যমের একাংশ মনে করছেন চিন সেনার মধ্যোও মৃতের সংখ্যাটা নেহাত কম নয়। মার্কিন গোয়েন্দারা মনে করছেন, অন্তত ৩৫ জন মার্কিন সেনার মৃত্যু হয়েছে ভারতের প্রত্যাঘাতে।

আরও পড়ুন : বাড়ি ফিরে বিয়ে করার কথা থেকে গেল অধরা, লাদাখে শহিদ হলেন বীরভূমের যুবক

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest