মাত্র ৭ দিনেই জব্দ করোনা, অব্যর্থ দাওয়াই বানিয়ে ফেলার দাবি রামদেবের, বিশ্বাস-অবিশ্বাস আপনার হাতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রী যোগ দিবসে বলেছেন যোগ করলে করোনা প্রতিরোধ শক্তি বাড়বে। রাম দেব তাই আর সেসবের মধ্যে না গিয়ে করোনা সংক্রমণ সারানোর অব্যর্থ দাওয়াই বানানোর ঘোষণা করেদিলেন । সোমবার আনুষ্ঠানিক উদ্বোধন হয়ে গেল তাঁর সেই আয়ুর্বেদিক মহৌষধের।

বিশ্বজুড়ে Covid-19 নিয়ে হিমশিম তাবড় শক্তিধর রাষ্ট্র। তারই মাঝে অতিমারীকে জব্দ করে তার প্রতিষেধক আবিষ্কার করে ফেলেছেন বলে দাবি রামদেবের। এবার জনহিতে সেই মোক্ষম করোনা কিট মানুষের হাতে পৌঁছে দেওয়ার ব্যবস্থায় নেমেছে তাঁর সংস্থা হরিদ্বারের পতঞ্জলি রিসার্চ ইনস্টিটিউট।

আরও পড়ুন : জগন্নাথের মাসি কে? কেনই বা রথের দিন তাঁর বাড়িতে যান ভগবান? জানুন আসল ঘটনা

হরিদ্বারের উদ্বোধনী অনুষ্ঠানে রামদেব দাবি করেছেন, করোনাকে জব্দ করতে বিশ্বের প্রথম আয়ুর্বেদিক টিকা বাড়ি বাড়ি পৌঁছে দিতে বিশেষ অ্যাপ লঞ্চ করা হবে কিছু দিনের মধ্যেই। 

তিনি বলেন, ‘Covid-19 চিকিৎসায় আমরা ক্লিনিক্যাল নিয়ন্ত্রণ, গবেষণা ও প্রমাণের ভিত্তিতে প্রথম আয়ুর্বেদিক ওষুধ তৈরি করে ফেলেছি। ওষুধের প্রতিক্রিয়া পরীক্ষা করে দেখতে আমরা একটি সমীক্ষা তথা ক্লিনিক্যাল কেস স্টাডি ও ক্লিনিক্যাল ট্রায়ালের আয়োজন করেছি। তাতে দেখা গিয়েছে, মাত্র তিন দিনে ৬৯% রোগী সুস্থ হয়ে উঠেছে এবং সাত দিনে ১০০% করোনা রোগীই সেরে উঠেছেন।’

রামদেবের দাবি, গবেষণায় তাঁর ওষুধ প্রয়োগের ফলে মৃত্যুর হার শূন্য এবং ১০০% সুস্থ হয়ে ওঠার হার দেখা গিয়েছে। পতঞ্জলির তরফে দাবি করা হয়েছে, টিকার পরীক্ষামূলক প্রয়োগের আয়োজন করে পতঞ্জলি রিসার্চ ইনস্টিটিউট ও জয়পুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস।

রামদেবের এমন দাবিতে গেরুয়া শিবিররের লোকজনই কতটা আস্থাশীল হবে তা নিয়ে সন্দেহ কাটছে না। এ যে প্রাণের ব্যাপার। কেবল গোমূত্র আবেগ দিয়ে কি সবটা দূর করা যাবে? তাছাড়া রামদেবের কথার বহু ফুটেজ রয়েছে। যা বেশিরভাগ সময় তার দাবি বলে প্রমাণিত। তাছাড়া করোনা সংকটে প্রায় নিয়মিত কেউ না কেউ দাবি করছে তারা ওষুধ বানিয়ে ফেলেছে। মিডিয়াতে খবর হচ্ছে। সেখানেই সবশেষ। সংক্রমণ এবং মৃত্যু মিছিল ক্রমশ বাড়ছে।

আরও পড়ুন : পুরীর জগন্নাথ মন্দিরের ১০টি বৈশিষ্ট্য যা অবিশ্বাস্য কিন্তু সত্যি, জানুন…

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest