Site icon The News Nest

বিপুল ক্ষতি সামলাতে কী বড়সড় ছাঁটাই এবার TATA GRUP-এ?

The News Nest: করোনা সংক্রমণ রোধে আরোপিত লকডাউনে বড়সড় লোকসানের জেরে বেশ কিছু সংখ্যক কর্মীকে ছাঁটাই করতে চলেছে টাটা গ্রুপ। ইতিমধ্যে গ্রুপের মালিকানাধীন সংস্থা থেকে ছাঁটাই হয়েছেন ১,০০০ কর্মী।

লকডাউনের ফলে ভাটা পড়েছে আয়ে। বিপুল ক্ষতির মোকাবিলা করতে কিছু দিনের মধ্যে বড়সড় কর্মী ছাঁটাইয়ের ঘোষণা করতে চলেছে টাটা গ্রুপ। এই তথ্য জানিয়েছে টাইমস নিউজ নেটওয়ার্ক। 

আরও পড়ুন : রাজধানীর দোড়গোড়ায় এবার পঙ্গপালের হানা, অন্ধকার হয়ে গেল আকাশ!

জানা গিয়েছে, লকডাউনের জেরে বিমান পরিষেবা, গাড়ি শিল্প ও এরোস্পেস সংক্রান্ত একাধিক ব্যবসা ক্ষতিগ্রস্ত হয়েছে গ্রুপের। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া পরিস্থিতিতে অস্তিত্ব টিকিয়ে রাখতে তাই বাধ্য হয়েই ছাঁটাইয়ের পথে হাঁটতে হচ্ছে টাটা গ্রুপকে। 

শোনা যাচ্ছে, ছাঁটাই তালিকার প্রথমেই রয়েছেন টাটার গাড়ি উৎপাদন ব্যবসায় যুক্ত চুক্তিবদ্ধ কর্মীরা। মনে করা হচ্ছে, টাটা মোটর্সের জাগুয়ার ল্যান্ড রোভার শাখায় কর্মরত উৎপাদন বিভাগের চুক্তিবদ্ধ কর্মীদের মাথাতেই প্রথমে ছাঁটাইয়ের খাঁড়া ঝুলছে। 

এ ছাড়া নেদারল্যান্ডসে টাটা গ্রুপের ইস্পাত উৎপাদন ব্যবসা থেকে ১,০০০ থেকে ৯,০০০ কর্মীকে ছাঁটাই করা হতে পারে বলেও শোনা গিয়েছে। এর আগেই ওই সমস্ত কর্মীর ২০% পর্যন্ত বেতন ছাঁটাইয়ের ঘোষণা করে গ্রুপ।

প্রসঙ্গত, লকডাউনের গোড়ার দিকে এই টাটা গ্রুপই ঘোষণা করেছিল যে, কোনও কর্মীকে ছাঁটাই করা হবে না এবং লোকসান সামলাতে কোনও সম্পত্তি বিক্রি করা হবে না। কিন্তু টাইমস নেটওয়ার্কের এই রিপোর্ট সেই ঘোষণার পরিপন্থী।

ভারতের ঠিক কোন ব্যবসা থেকে ছাঁটাই শুরু করতে পারে টাটা গ্রুপ, সে সম্পর্কে এখনও কিছু জানা না গেলেও এই প্রক্রিয়া দ্রুত শুরু হতে চলেছে বলে খবর।

আরও পড়ুন : আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়াল, বিশ্বে ‘ফোর্থ বয়’ ভারত ,সামনে কেবল ব্রাজিল, আমেরিকা ও রাশিয়া

Exit mobile version