Site icon The News Nest

‘আমাকেও গ্রেফতার করুন’, কেন্দ্রের সমালোচনা করায় দিল্লিতে গ্রেফতারির প্রতিবাদে টুইট রাহুলের

Rahul Gandhi

কোভিড পরিস্থিতি নিয়ে কেন্দ্রের সমালোচনা করে পোস্টার দেওয়ায় দিল্লি পুলিশ গ্রেফতার করেছে ১৭ জনকে। পোস্টারে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করা হয়েছিল। আর সেই সমালোচনার সুর ধরেই রাহুল গান্ধী (Rahul Gandhi)আওয়াজ তুললেন, ‘আমাকেও গ্রেফতার করুন’।

‘মোদীজি, আমাদের সন্তানদের জন্য তৈরি টিকা কেন আপনি বাইরে পাঠাচ্ছেন?’ এই বয়ানে লেখা পোস্টারের কারণে দিল্লিতে গ্রেফতার হতে হয়েছে ১৭ জনকে। সেই ঘটনাকে উল্লেখ করে রাহুল ইংরাজি ও হিন্দিতে লিখলেন, ‘আমাকেও গ্রেফতার করুন’। শুধু দিল্লিতে নয়, বিরোধীরা সারা দেশেই টিকার হাহাকার নিয়ে বারবার বিদ্ধ করেছে কেন্দ্রীয় সরকারকে। একাধিক রাজ্য সরকার কেন্দ্রকে পর্যাপ্ত টিকা দেওয়ার আবেদন করে চিঠিও লিখেছে। কিন্তু ক্ষোভ প্রশমিত হয়নি।

আরও পড়ুন: অসাধ্য নয়, কেন্দ্র টাকা ঢাললেই রোখা যাবে অতিমারি, দাবি দেবী শেট্টির

দিল্লিতে কেন্দ্র বিরোধী পোস্টার দেওয়ার জন্য গ্রেফতারির খবর আসার পরেই ক্ষোভে ফেটে পড়েছেন অন্য কংগ্রেস নেতৃত্বও। কংগ্রেসের মুখপাত্র অভিষেক মনু সিঙ্ঘভি টুইটারে লিখেছেন, ‘আপনারা কোন ক্ষমতা, কোন আইন, কোনও কর্তৃত্বের দাপটে আপনার বিরুদ্ধে পোস্টার দেওয়া মানুষগুলোকে গ্রেফতার করতে পারেন’? একই ভাবে কেন্দ্রীয় সরকারকে সমালোচনায় বিদ্ধ করেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম। তিনি লিখেছেন, ‘ভারত স্বাধীন দেশ। এখানে মত প্রকাশের স্বাধীনতা রয়েছে। একমাত্র, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কিছু বলা ছাড়া। সেই কারণেই দিল্লির পুলিশ এতজনকে গ্রেফতার করেছে’।

আরও পড়ুন: Journalist Arrested: ‘কোভিডে গোবর, গো-মূত্র কাজ করে না’ বলা সাংবাদিককে গ্রেফতার করল মণিপুরের বিজেপি সরকার

Exit mobile version