শেষকৃত্যের সময় ভেঙে পড়ল শ্মশানের ছাদ! উদ্ধার ১৮টি দেহ, মৃত বাড়ার আশঙ্কা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার দিল্লি সংলগ্ন উত্তরপ্রদেশের গাজিয়াবাদে বড়সড় দুর্ঘটনা। হঠাৎ করেই ভেঙে পড়ল শ্মশানের ছাদ। যার ফলে আহত হলেন বহু মানুষ। ইতিমধ্যে ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এখনও উদ্ধার অভিযান চলছে।

গাজিয়াবাদ থানার মুরাদনগর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। শ্মশানের ছাদ ভেঙে এখনও বহু লোক চাপা পড়ে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। গাজিয়াবাদ পুলিশের পাশাপাশি রেসকিউ দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে দিয়েছে।

সোমবার সকাল থেকেই দিল্লি এনসিআর-এলাকায় বৃষ্টি হচ্ছিল। মুরাদনগরের শ্মশানে সেইসময় কয়েকজন এক ব্যক্তির শেষকৃত্য অনুষ্ঠানে এসেছিলেন। বৃষ্টির কারণে কয়েকজন লোক ছাদের নীচে আশ্রয় নিয়েছিলেন, সেই সময়ই মর্মান্টিক দুর্ঘটনাটি ঘটে।

আরও পড়ুন: মহিলাদের উপর অপরাধের নিরিখে ফের শীর্ষে উত্তরপ্রদেশ, ভাল জায়গায় মমতার বাংলা

পুলিশের পাশাপাশি ঘটনাস্থলে রয়েছে এনডিআরএ দলও। ঘটনায় শোক প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক অনুদান দেওয়ার ঘোষণাও করেন। ইতিমধ্যে এই দুর্ঘটনায় তদন্ত রিপোর্টও দ্রুত জমা দিতে বলেছেন যোগী।

পুলিশ জানাচ্ছে,  গাজিয়াবাদ থানার মুরাদনগর এলাকার উখালারসি গ্রামে এক ব্যক্তির মৃত্যুর পরে আত্মীয়-স্বজনরা তাঁর শেষককৃত্যের জন্য শ্মশানে নিয়ে যায়। পরিবারটি যখন মৃত ব্যক্তির শেষকৃত্যটি করছিল তখন শ্মশান ঘাটের ছাদটি ধসে পড়ে। এই ঘটনায় ২ ডজনেরও বেশি লোক চাপা পড়ে যান।  পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ধ্বংসাবশেষে আটকা পড়ে থাকা লোকদের সরিয়ে নেওয়ার কাজ শুরু করে।এই ঘটনার খবর পাওয়ার সাথে সাথে প্রশাসনের  শীর্ষ আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছয়।  আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন: কার্ড না থাকলেও মিলবে স্বাস্থ্যসাথীর সুবিধা, জেনে নিন পদ্ধতি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest