মহুয়ার মৈত্রের চাপেই কী রাজ্যসভা থেকে ইস্তফা দিতে বাধ্য স্বপন দাশগুপ্ত ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শেষ পর্যন্ত রাজ্যসভার মনোনীত সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন স্বপন দাশগুপ্ত। অতঃপর বিজেপি-র হয়ে প্রার্থী হতে আর কোনও বাধা রইল না তাঁর, যা নিয়ে জল্পনা শুরু হয়েছে তিনি কি তাহলে মহুয়া মৈত্রের সতর্কীকরণ মেনেই ইস্তফা পাঠালেন?

তবে সংবিধান মেনে ইস্তফা দেওয়ার জন্য নেটমাধ্যমে তাঁকে ধন্যবাদ জানান মহুয়া। টুইটারে লেখেন, ‘রাজ্যসভা থেকে ইস্তফা দিলেন স্বপন দাশগুপ্ত। আপনাকে ধন্যবাদ স্যর। বাংলার নির্বাচনের জন্য শুভেচ্ছা রইল’।

আরও পড়ুন: WB election 2021: ভরল না অমিত শাহ- স্মৃতি ইরানিদের সভার মাঠ, শুরু চর্চা

স্বপনকে তারকেশ্বরে প্রার্থী করেছে বিজেপি। কিন্তু রাজ্যসভার মনোনীত সাংসদ এত দিন কোনও রাজনৈতিক দলের সদস্য ছিলেন না। সোমবার রাতে নেটমাধ্যমে মহুয়াই বিষয়টি সামনে আনেন। তিনি লেখেন, ‘বাংলার নির্বাচনে স্বপন দাশগুপ্ত বিজেপি প্রার্থী। সংবিধানের দশম তফসিলে বলা রয়েছে, রাজ্যসভার কোনও মনোনীত সদস্য শপথগ্রহণ করার ৬ মাস পর যদি কোনও রাজনৈতিক দলে যোগ দেন, তাহলে তাঁর সদস্যপদ বাতিল হয়ে যায়। স্বপন শপথ নিয়েছিলেন ২০১৬-র এপ্রিলে। এখনও কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন। বিজেপি-তে যোগ দেওয়ার জন্য এখনই তাঁর সদস্যপদ বাতিল করতে হবে’।

সোমবার পর্যন্ত স্বপন যে খাতায় কলমে কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিলেন না, তার প্রমাণ স্বরূপ রাজ্যসভার ওয়েবসাইটে সদস্যদের নিয়ে যে তথ্য রয়েছে, তা-ও নেটমাধ্যমে তুলে ধরেন মহুয়া। দেখায় যায়, তাতে স্পষ্ট উল্লেখ রয়েছে স্পবন কোনও রাজনৈতিক দলের সদস্য নন।

আরও পড়ুন: ভণ্ডামি করা ছেড়ে দিচ্ছি! সোশ্যাল মিডিয়াকে বিদায় জানালেন আমির খান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest