যে মুসলিমদের দেশের ভ্যাকসিনে বিশ্বাস নেই তারা পাকিস্তানে যাক: বিজেপি বিধায়ক সংগীত সোম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যেকোনোও সমস্যাকে হিন্দু-মুসলিম দুই ভাগে ভাগ করে মানুষের মনকে বিষিয়ে দেবার কাজটি করে যত্নের সঙ্গে বিজেপির নেতারা করে চলেছেন। নোটবন্দির মত বিষয়কেও বিজেপির আইটি সেল হিন্দু-মুসলমানে ভাগ করে স্বার্থ সিদ্ধি করেছে।

১৬ তারিখ অর্থাৎ শনিবার থেকে দেশজুড়ে শুরু হতে চলেছে করোনা (Corona Virus) টিকাকরণ। তার আগে রাজ্যে রাজ্যে পৌঁছে যাচ্ছে ভ্যাকসিন (Corona vaccine) । অপেক্ষার অবসান, বলছেন অনেকেই। এমন পরিস্থিতিতেই বিতর্কিত মন্তব্য করলেন মিরাটের সরধানা এলাকার বিজেপি বিধায়ক সংগীত সোম (Sangeet Som)। তাঁর মতে, যে সমস্ত মুসলিমরা ভারতের কোভিড ভ্যাকসিনে বিশ্বাস করেন না, তাঁদের পাকিস্তানে চলে যাওয়া উচিত। (“Unfortunately some Muslims do not have faith in the country’s scientists and police. They do not have faith in the prime minister also. They have faith in Pakistan and can go there, but doubt the scientists,”)

আরও পড়ুন: নিয়মিত তোপ দাগছেন দিলীপ, আর ‘স্বাস্থ্যসাথী’-র কার্ড নিল তাঁর পরিবারই!

মঙ্গলবার ভারতীয় জনতা যুব মোর্চার এক সভায় গিয়েছিলেন সংগীত সোম। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “এটা দুর্ভাগ্যের বিষয় যে মুসলিম সম্প্রদায়ের কিছু মানুষ আমাদের দেশ, আমাদের গবেষক, আমাদের পুলিশ আর আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিশ্বাস করেন না। তাঁদের মন পাকিস্তানেই পড়ে রয়েছে। আমাদের বিজ্ঞানীদের উপর সন্দেহ প্রকাশ না করে এঁদের পাকিস্তানেই চলে যাওয়া উচিত।”

পাকিস্তান ছাড়া বিজেপি নেতারা অসহায়। যেমন মুসলিম ছাড়া তারা অসহায়। এই দুটি বিষয়ের উপর টিকে রয়েছে তাদের রাজনৈতিক বর্তমান এবং রাজনৈতিক ভবিষ্যত। কোরোনার টিকা নিয়ে ভাবনার যথেষ্ট অবকাশ রয়েছে বলে অনেকেই মনে করেন। বিজেপি নেতারা সেটা জানেন। সে কারণেই আগাম তারা এটাকে মুসলিমদের ঘাড়ে চাপিয়ে রাজনৈতিক কাজ সারতে চাইছে।

নরেন্দ্র মোদির ‘মন কি বাত’ নয়, বিজেপি এই সব হার্ড হিটার নেতাদের কথার ‘বিদ্বেষ টনিক’ খেয়ে চাঙ্গা হয়ে ওঠেন বিজেপির কর্মী ও সমর্থকরা। সে কারণেই ‘সব কা বিকাশ ও সবক বিশ্বাস’ এর বাণী দেওয়া নেতারা সংগীত সোমদের মত নেতাদের এমন পছন্দ করেন। এমনটাই ধারণা ধর্মনিরপেক্ষ সচেতন নাগরিকদের একাংশের।

আরও পড়ুন: হজযাত্রীদের দাখিল করতে হবে আয়কর রিটার্ন, কেন্দ্রের নয়া ফরমানে মাথায় হাত সাধারণ মানুষের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest